আপনার হুরুব আছে কিনা চেক করুন

প্রবাসীদের সন্তানদের জন্য ফিঙ্গারপ্রিন্ট রেকর্ড বাধ্যতামূলক

 


সকল প্রবাসীদের সন্তানদের ফিঙ্গারপ্রিন্ট রেজিস্টার করাতে হবে

সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অফ পাসপোর্ট (জাওয়াজাত) ঘোষণা করেছে, যে সৌদি আরবে বসবাসরত সকল প্রবাসীদের ৬ বছরের চাইতে বেশি বয়স্ক সন্তানদের ফিঙ্গারপ্রিন্ট তথ্য অর্থাৎ আঙ্গুলের ছাপ এবং বায়োমেট্রিক তথ্য রেজিস্টার করতে হবে।

প্রবাসীদের সন্তানদের জন্য ফিঙ্গারপ্রিন্ট রেকর্ড বাধ্যতামূলক

জাওয়াজাত সৌদি আরবে পরিবারসহ বসবাসরত সকল প্রবাসীকে তাদের ৬ বা তার বেশি বয়সের সন্তানদের ফিঙ্গারপ্রিন্ট রেজিস্ট্রেশন করার জন্য আহ্বান জানিয়েছে। রেসিডেন্সি পারমিট অর্থাৎ ইকামা এবং ভ্রমনের জন্য এই ফিঙারপ্রিন্ট এর রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়া প্রয়োজন বলে জানিয়েছে জাওয়াজাত।

উল্লেখ্য যে, ইতিমধ্যেই সৌদি আরবে অবস্থানরত সকল পুরুষ এবং নারী প্রবাসী, এবং অস্থায়ী ভ্রমনে আসা ভিজিটর এবং হাজী, সকলের ফিঙ্গারপ্রিন্ট রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে সৌদি সরকার। রেসিডেন্সি পারমিট এবং ভ্রমন পারমিট পাবার জন্য প্রবাসীদের এবং তাদের পরিবারের সদস্যদের বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক।

বিগত ২০১৫ সালে জাওয়াজাত সকল প্রবাসীকে এবং তাদের উপরে নির্ভরশীল সন্তান অথবা পরিবারের সদস্য, যাদের বয়স ১৫ বছরের অধিক, তাদের জন্য ফিঙ্গারপ্রিন্ট রেজিস্ট্রেশন বাধ্যতামূলক হিসেবে ঘোষণা করে। শুধুমাত্র ইকামা ইস্যু করার জন্য নয়, বরং এক্সিট এবং রিএন্ট্রি ভিসা পাবার জন্যও এই রেজিস্ট্রেশন সম্পন্ন করা বাধ্যতামূলক করা হয়। তবে, নতুন এই ঘোষণা অনুযায়ী প্রবাসীদের ৬ বা তার চাইতে অধিক বয়সের সন্তানদেরও বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال