আপনার হুরুব আছে কিনা চেক করুন

টেস্ট স্ট্যাটাস পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল


অবশেষে অপেক্ষার পালা ঘুচিয়ে টেস্ট স্ট্যাটাস পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসির) বোর্ড ও কমিটির মিটিংয়ে বাংলাদেশসহ আফগানিস্তান এবং জিম্বাবুয়ে নারী দলকে টেস্ট স্ট্যাটাস দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।



এবার টেস্ট স্ট্যাটাস পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশ পুরুষ দল ২০০০ সালেই টেস্ট স্ট্যাটাস পেয়েছিলো, প্রায় ২১ বছর পর এবার বাংলাদেশ নারী দলও টেস্ট স্ট্যাটাস পেলো। আইসিসি বাংলাদেশসহ আফগানিস্তান ও জিম্বাবুয়ে নারী দলকে টেস্ট স্ট্যাটাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

টেস্ট স্ট্যাটাস পাওয়া যে কোন দলের জন্যই মর্যাদার, বিশেষ করে এই স্ট্যাটাস বাংলাদেশ নারী দলকে পূর্ণাঙ্গ দল হিসেবেও আত্ম-প্রকাশের সুযোগ করে দিলো। আইসিসি থেকে প্রকাশিত এক বিবৃতিতে বাংলাদেশ নারী দলকে টেস্ট স্ট্যাটাস দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


সভায় বাংলাদেশ, আফগানিস্তান ও জিম্বাবুয়ে নারী দলকে টেস্ট স্ট্যাটাস দেওয়ার পাশাপাশি ২০২২ সালের কমনওয়েলথ গেমসের টি-টোয়েন্টি ম্যাচ গুলোকে আন্তর্জাতিক স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।


আইসিসির বিবৃতিতে বলা হয়েছে, “বোর্ড সভায় আইসিসির পূর্ণাঙ্গ নারী দল সদস্যদের ওয়ানডে এবং টেস্ট স্ট্যাটাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

And the source of the news was transferred from the Dakhar website

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال