আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি আরব আক্রমণ করার জন্য মার্কিন হাউথিসকে নিন্দা করেছে

 


ওয়াশিংটন - সৌদি আরবের বিরুদ্ধে ইরান-সমর্থিত হাউথি মিলিশিয়া যে হামলা চালিয়েছিল, তার তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, "জাজানে আজকের সাম্প্রতিকতম হামলা, যা নাগরিক অবকাঠামোকে হুমকির মধ্যে দিয়ে এই সপ্তাহে সৌদি আরবের বিরুদ্ধে হুথি জটিল হামলার তীব্র নিন্দা জানিয়েছে আমেরিকা।"







ইয়েমেনে চলমান সঙ্কটের জন্য হুথি মিলিশিয়াকে দায়ী করেছেন এই মুখপাত্র।

"হাউথীদের এই পদক্ষেপগুলি ইয়েমেনের সংঘাতকে স্থির করে দেয়, এটি এখন তার সপ্তম বছরে চলেছে। ইউএন-এর বিশেষ দূত টিম লেন্ডারিংক এবং জাতিসংঘের বিশেষ দূত মার্টিন গ্রিফিথস জাতিসংঘের নেতৃত্বাধীন শান্তি প্রচেষ্টা প্রচারের জন্য পাশাপাশি পাশাপাশি কাজ করছেন বলে হাউথির পদক্ষেপগুলি দামের বিবৃতিতে বলা হয়েছে, ইয়েমেনের মানুষের দুর্দশা দীর্ঘায়িত করা এবং এই প্রচেষ্টাটিকে এমন এক মুহুর্তে বিপদে ফেলছে যখন এখন আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্বন্দ্বের অবসান ঘটাতে প্রতিশ্রুতি রয়েছে।


বিবৃতিতে আরও বলা হয়েছে, "আমরা আবারও সমস্ত পক্ষকে দেশব্যাপী একটি বিস্তৃত, দেশব্যাপী যুদ্ধবিরতিতে সম্মত হওয়ার এবং জাতিসংঘের সহায়তায় অন্তর্ভুক্তিমূলক রাজনৈতিক চুক্তির দিকে আলোচনায় অংশ নেওয়ার আহ্বান জানিয়েছি।"






আরব জোট জাজানকে টার্গেট করে হাউটিস দ্বারা চালিত পাঁচটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং চারটি বিস্ফোরকবাহিত ড্রোনকে আটকানো এবং ধ্বংস করার একদিনের পরে মার্কিন নিন্দার নিন্দা জানানো হয়।

ইয়েমেনে সুরক্ষা ও স্থিতিশীলতা ফিরিয়ে আনার জন্য সৌদি পুনরায় ব্যাপক যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বার বার সৌদি আরবকে উপেক্ষা করে হুথি মিলিশিয়া সম্প্রতি বেশ কয়েকটি সৌদি শহর ও অঞ্চলগুলিতে বেসামরিক নাগরিক ও বেসামরিক সুযোগ-সুবিধার লক্ষ্যবস্তু হামলা চালিয়েছে।

source news saudigazette



 أدانت الولايات المتحدة الأمريكية  الهجمات التي شنتها جماعة الحوثي من اليمن

 المدعومة من إيران على السعودية

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال