আপনার হুরুব আছে কিনা চেক করুন

সোনা চোরাচালানের অভিযোগে ২ সৌদি আরব প্রবাসী বাংলাদেশি আটক


সোনা চোরাচালানের অভিযোগে ২ সৌদি  আরব প্রবাসী বাংলাদেশি আটকঃ 

ঘটনাঃ০১

সৌদি আরব থেকে দেশে  এসেছেন জয়নাল আবেদিন। বিমানবন্দরে তার ব্যাগেজ স্ক্যানিং করলে একটি চার্জার লাইট, খেলনা এবং ফ্লাক্সের ভেতর হতে  ২ কেজি ৮শ গ্রাম সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। শনিবার (১ মে) সৌদি থেকে এসেছিলেন জয়নাল আবেদিন। ফৌজদারী মামলা দায়ের করে যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।



ঘটনা-০২


 সৌদি আরব থেকে আগত সৌদি অ্যারাবিয়ান   এয়ারলাইন্সের ফ্লাইটে আসেন মমেনুর রহমান ।  গ্রীণ চ্যানেল অতিক্রম করার সময় তার নিকট কোন স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে  অস্বীকার করেন।  পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ  স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের  ভেতর স্বর্ণবার এর অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে চার্জার লাইটের ব্যাটারীর ভেতর থেকে প্রায় ৩ কেজি ৪শ গ্রাম সোনার উদ্ধার করা হয়। প্রবাসীকে  থানায় সোপর্দ করা এবং ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।





প্রিয় প্রবাসী ভাই লোভে পড়ে চোরাচালানে জড়াবেন না। অপরিচিত কারও কিছু সঙ্গে আনবেন না। পরিচিতদের আনলেও নিজের চোাখে দেখে, চেক করে নেবেন।  আপনার লোভ, ভুল আপনাকে সারা জীবনের জন্য ধ্বংস করবে। বিশেষ করে অনেক সৌদি আরব প্রবাসী হুন্ডি ব্যবসায়ের আড়ালে সোনা চোরাচালানের সাথে জড়িত। তারা বিভিন্ন প্রবাস ফেরত যাত্রীকে লোভ দেখিয়ে সোনা পাচার করে তাই আপনি আপনার পরিবারের জন্য অবৈধ কাজে জড়াবেন না।

তথ্যসূত্র : সিভিল এভিয়েশন পেইজ।


source facebook bangla news

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال