আপনার হুরুব আছে কিনা চেক করুন

Only those who have been vaccinated can enter the Grand Mosque , Today News


 
যারা ইতিমধ্যে করোনা ভ্যাকসিন এর দুটি ডোজই গ্রহণ করেছেন অথবা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন, শুধুমাত্র তারাই মক্কার গ্র্যান্ড মসজিদে উমরাহ ও ইবাদত এর জন্য প্রবেশ করতে পারবেন। 


সৌদি আরবের হজ এবং উমরাহ মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।







মন্ত্রণালয় জানিয়েছে, পবিত্র রমজান মাসে উমরাহ এবং ইবাদত এর জন্য যেসকল নিয়মকানুন জারি করা হয়েছিলো, বর্তমানেও সেই একই নিয়ম জারি থাকবে। করোনা ভ্যাকসিন এর দুটি ডোজ গ্রহণ করেছেন অথবা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন – এরকম ছাড়া অন্যান্য ব্যক্তিদের মক্কার গ্র্যান্ড মসজিদে প্রবেশ করতে দেয়া হবে না।

এছাড়াও যারা সৌদি আরবে করোনা ভ্যাকসিন এর একটি ডোজ নিয়েছেন এবং সেটার ১৪ দিন অতিবাহিত হয়েছে, তারাও গ্র্যান্ড মসজিদে প্রবেশ করতে পারবেন।







উল্লেখ্য ব্যক্তিরা মক্কার গ্র্যান্ড মসজিদে উমরাহ হজ এবং ইবাদত এর জন্য অনুমতি পাবেন, ইতামারনা এবং তাওয়াক্কালনা এপ্লিকেশনের মাধ্যমে উমরাহ বা ইবাদত এর জন্য পারমিট এর আবেদন করতে হবে। ১ মাসের মধ্যে একজন ব্যক্তি কেবলমাত্র ১ বারই উমরাহ হজ এর পারমিট পাবেন।

উল্লেখ্য যে, যদি কেউ নকল পারমিট দিয়ে উমরাহ হজ বা ইবাদত এর উদ্দেশ্যে গ্র্যান্ড মসজিদে প্রবেশ করার চেষ্টা করেন অথবা মিথ্যা তথ্য প্রদান করে পারমিট গ্রহণ করেন, তাকে অভিযুক্তকে বিশাল অংকের জরিমানা করা হবে।

Source dakghar 24 website news bangla

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال