আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি হাইল শহরের দূতাবাসের কনস্যুলার সেবা প্রদান

 


ছবি: বিজ্ঞপ্তি



সৌদি আরবের হাইল শহরের স্থানীয় একটি হোটেলে বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা প্রদান শুরু হয়েছে।
 গত শুক্রবার (২৮ মে) সকালে রিয়াদ থেকে প্রায় ৬০০ কিলোমিটার দূরে অবস্থিত এ শহরে করোনাভাইরাস প্রতিরোধে সৌদি সরকারের নির্দেশিত বিধিনিষেধ মেনে কয়েক শ বাংলাদেশি অভিবাসীকে কনস্যুলার সেবা প্রদান শুরু করা হয়।


 এ সময় অভিবাসীদের ইকামার মেয়াদ বৃদ্ধির জন্য পাসপোর্ট নবায়ন, পাসপোর্ট রি-ইস্যু ও পাসপোর্ট–সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করা হয়। 


এ ছাড়া দূতাবাসের শ্রম উইংয়ের পক্ষ থেকে স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় হুরুবপ্রাপ্ত, ইকামাবিহীন, ইকামার মেয়াদোত্তীর্ণ  ও এক্সিট ভিসায় মেয়াদোত্তীর্ণ অভিবাসীদের আইনগত সহায়তা প্রদান করা হয়। অভিবাসীদের প্রবাসী কল্যাণ কার্ডের জন্য নিবন্ধন করা হয়।


দূতাবাসের সোনালী ব্যাংকের পক্ষ থেকে অ্যাকাউন্ট খোলা ও ওয়েজ আর্নার্স বন্ড করার সেবা প্রদান করা হয়। সোনালী ব্যাংক প্রতিনিধি প্রবাসীদের বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠানোর জন্য উদ্বুদ্ধ করেন।




হাইল প্রদেশে সহস্রাধিক বাংলাদেশি বসবাস করেন। কয়েকজন বাংলাদেশি চিকিৎসক ও হাইল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি কয়েকজন অধ্যাপক কর্মরত রয়েছেন। এ ছাড়া প্রবাসী বাংলাদেশিরা ব্যবসা, কৃষিকাজ, পোলট্রি ফার্মসহ বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন।
ছবি: বিজ্ঞপ্তি

সেবা গ্রহণ করতে আসা প্রবাসীদের নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সেবা প্রদান করা হয়।

 স্থানীয় প্রবাসীদের সৌদি আরবের আইনকানুন ও করোনাভাইরাস প্রতিরোধে সৌদি সরকারের নির্দেশনা মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

 এ ছাড়া বিভিন্ন বিষয়ে সমস্যাগ্রস্ত অভিবাসীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়।


কনস্যুলার সেবা প্রদান করেন দূতাবাসের কাউন্সেলর মো. হুমায়ূন কবির, পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সেলর কাজী নুরুল ইসলাম, প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম, শ্রম উইংয়ের প্রথম সচিব মো. সফিকুল ইসলাম ও সোনালী ব্যাংক প্রতিনিধি মো. জসীম উদ্দিন খান। 


এ ছাড়া বিভিন্ন শাখার দূতাবাসের স্টাফরা কনস্যুলার সেবা প্রদান কাজে সহায়তা করেন।
কনস্যুলার সেবা গত শনিবার (২৯ মে) বিকেল ৪টা পর্যন্ত প্রদান করা হয়। 
\হাইলে বসবাসরত বাংলাদেশি অভিবাসীরা দূতাবাসের সেবা পেয়ে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। হাইলে অভিবাসীদের জরুরি বিভিন্ন সেবা প্রদানের জন্য একটি প্রবাসী সেবাকেন্দ্রও কাজ করছে।
বিজ্ঞপ্তি
 সেবাকেন্দ্র থেকে প্রবাসীরা সপ্তাহের যেকোনো দিন সকাল থেকে রাত পর্যন্ত সেবা গ্রহণ করতে পারেন। 

Source / prothomalo
 Bangla news
Saudi news

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال