ভারতের সাথে ম্যাচ অন্যরকম

 ভারতের সাথে ম্যাচ অন্যরকম বলে জানালেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের সামনের দিকে এগিয়ে যেতে এই ম্যাচ থেকে পয়েন্ট পেতে হবে। 




দোহাতে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের রক্ষণকে বড় পরীক্ষায় অবতীর্ণ হতে হয়েছে।

 ভারতের বিপক্ষেও তাই হতে পারে। তাই ম্যাচের আগে সাবধানী মন্তব্য ডিফেন্ডার রিয়াদুল হাসানের, ‘আফগানিস্তানের বিপক্ষে আমাদের অনেক কঠিন পরীক্ষা দিতে হয়েছে।



ওরা অনেক ওপরে এসে ডিফেন্স করেছিল, চাপ দিয়ে খেলেছিল। ওদের আক্রমণের মানসিকতাও বেশি ছিল। ডিফেন্সে আমরা যে চার জন আছি, যদি জমাট থাকি আর কোনো ভুল না করি, তাহলে আমরা ভারতের বিপক্ষে ভালো করতে পারবো। দৃঢ়তা থাকলে ম্যাচটা বের করে নিয়ে আসতে পারবো।’





কলকাতায় ভারতের বিপক্ষে আগে খেলার অভিজ্ঞতা আছে রিয়াদুলের। সেই অভিজ্ঞতা থেকে বলেছেন, ‘ভারতের বিপক্ষে ইতোমধ্যে খেলেছি।

 ওরা কীভাবে আক্রমণে ওঠে, তা নিয়ে মোটামুটি অভিজ্ঞতা আছে। সল্টলেকের ওই ম্যাচে আমি নিজেও খেলেছি। ওরা কীভাবে অ্যাটাকিং জোনে আসে, আক্রমণ করে, সুনীল ছেত্রীকে কীভাবে পাহারায় রাখা হবে- এ নিয়ে কোচ কথা বলেছেন।

 আমরাও কাজ করছি। যদি রক্ষণে ভালো করতে পারি, দলও ভালো করতে পারবে।’



উল্লেখ্য যে  কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে ২০১৯ সালের অক্টোবরে বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে। প্রতি-আক্রমণনির্ভর ফুটবল খেলে প্রথমার্ধেই আবাহনীর উইঙ্গার সাদ উদ্দিনের গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। ম্যাচের শেষের দিকে মোহনবাগানের ডিফেন্ডার আদিল খানের গোলে সমতায় ফেরে স্বাগতিকেরা।



Source Dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال