ভারতীয় প্রধানমন্ত্রী সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য বিনামূল্যে কোভিড -১৯ টি ভ্যাকসিনের ঘোষণা দিয়েছেন


 


সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন যে রাজ্য সরকারগুলি থেকে টিকা দেওয়ার কাজটি গ্রহণ করে ফেডারাল সরকার সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য বিনা মূল্যে করোনভাইরাস ভ্যাকসিন সরবরাহ করবে।


জাতির উদ্দেশ্যে একটি টেলিভিশন ভাষণে মোদী বলেছিলেন: "আজ, একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে কেন্দ্রগুলি এখন রাজ্যগুলির সাথে টিকাদান সংক্রান্ত 25 শতাংশ কাজেরও দায়বদ্ধ থাকবে।"


“২১ শে জুন সোমবার থেকে দেশের প্রতিটি রাজ্যে, ১৮ বছরের বেশি বয়সী সকল নাগরিকের জন্য, ভারত সরকার রাজ্যগুলিকে বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহ করবে। ভারত সরকার নিজেই ভ্যাকসিন প্রস্তুতকারকদের কাছ থেকে মোট ভ্যাকসিন উত্পাদনের ৫ শতাংশ কিনে এনে রাজ্য সরকারকে বিনামূল্যে দেবে। ”


যারা অর্থ দিতে চায় তারা বেসরকারী হাসপাতালগুলিতে যেতে পারেন তারা এখনও নির্মাতাদের কাছ থেকে 25 শতাংশ ভ্যাকসিন শট কিনতে পারবেন।

প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, "পঁচাত্তর শতাংশ টিকা বিনামূল্যে প্রদান করা হবে এবং কেন্দ্রের অধীনে ২৫% প্রদান করা হবে এবং বেসরকারী হাসপাতালগুলি দ্বারা," প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন।


জাতির উদ্দেশে মোদীর ভাষণ এমন এক সময়ে এসেছিল যখন ভারত মাত্র দুই লাখের মধ্যে সর্বাধিক এক লক্ষেরও বেশি তাজা রোগের সাথে সর্বনিম্ন সিওভিড -১৯ সংক্রমণটি নিবন্ধ করেছে। প্রতিদিনের ভাইরাসজনিত মৃত্যুও হ্রাস পেয়েছে এবং দেশে সক্রিয় মামলার সংখ্যা কমেছে ১.৪ মিলিয়নে।


ভারতীয় প্রধানমন্ত্রী আরও ঘোষণা করেছিলেন যে ফেডারেল সরকার পরিচালিত বিনামূল্যে খাদ্য প্রকল্পটি দরিদ্রদের খাবার সরবরাহের জন্য দিওয়ালি (আলোর উত্সব) অবধি চালু থাকবে।

মহামারী মহামারী পরিচালনার ক্ষেত্রে তাঁর প্রশাসনের প্রচেষ্টার প্রশংসা করেছেন এবং নাগরিকদের এই “অদৃশ্য ও পরিবর্তনশীল” শত্রুকে পরাস্ত করতে করোন ভাইরাস প্রোটোকল অনুসরণ করার আহ্বান জানিয়েছেন।


“দ্বিতীয় তরঙ্গের সময়, এপ্রিল ও মে মাসে দেশে মেডিকেল অক্সিজেনের চাহিদা অভাবনীয়ভাবে বেড়েছিল। ভারতের ইতিহাসে কখনও এ জাতীয় পরিমাণে মেডিকেল অক্সিজেনের প্রয়োজন অনুভূত হয়নি। ”


source new delhi

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال