আসন্ন হজ এর দ্বিতীয় ধাপে রেজিস্ট্রেশন শুরু হয়েছে

 


সৌদি আরবের হজ এবং উমরাহ মন্ত্রণালয় গত শুক্রবার থেকে আসন্ন পবিত্র হজ এর রেজিস্ট্রেশন এর দ্বিতীয় ধাপ এর কাজ শুরু করেছে। প্রথম ধাপে আবেদন করা সকলের মধ্য থেকে বাছাইকৃতদের রেজিস্ট্রেশন এর মাধ্যমে এই দ্বিতীয় ধাপ শুরু হয়েছে।


আসন্ন হজ এর দ্বিতীয় ধাপের রেজিস্ট্রেশন শুরু হয়েছে


আগামী ৯ জুলাই রাত ১০টা পর্যন্ত আসন্ন পবিত্র হজ এর দ্বিতীয় ধাপ এর রেজিস্ট্রেশন চলবে। মন্ত্রণালয় জানিয়েছে যে চূড়ান্ত তালিকায় স্থান পাওয়ার জন্য রেজিস্ট্রেশনকৃতরা সকল প্রয়োজনীয়তা পূরণ করতে হবে এবং সকল শর্ত পূরণ করতে হবে।


বিভিন্ন ক্যাটাগরীতে যারা হজ এর দ্বিতীয় রেজিস্ট্রেশন করার জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছেন, তাদের মোবাইল নম্বরে ইতিমধ্যেই মেসেজ দিয়ে জানানো হয়েছে। মন্ত্রণালয় জানায়, এই মেসেজের মধ্যে দ্বিতীয় রেজিস্ট্রেশন করার ডিজিটাল লিংক এবং সেখানে নিয়মাবলী ও নির্দেশনাবলী এর ব্যাপারে বিস্তারিত জানানো হয়েছে।










তালিকাভুক্ত সকল ব্যক্তিকে নির্দিষ্ট পোর্টালে নিজেদের সকল তথ্য প্রদান ও যাচাই করতে হবে এবং সকল শর্তাবলী মেনে নিয়ে দ্বিতীয় রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।




মন্ত্রণালয় জানায়, তালিকাভুক্ত হাজিরা তাদের সাথে একজন সঙ্গী বাছাই করতে পারবেন, এবং তারও প্রথম রেজিস্ট্রেশনে আবেদন করা থাকতে হবে। 

এরপরে তালিকাভুক্ত হাজীদেরকে হজ এর সকল প্যাকেজ এবং খরচ যাচাই করে হজ প্যাকেজ বুকিং দিতে হবে এবং সাদাদ ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেম এর মাধ্যমে হজ এর প্যাকেজ এর এবং সার্ভিস ফি পরিশোধ করতে হবে। এরপরে সর্বশেষ পদক্ষেপে গিয়ে হাজীরা নিজেদের হজ পারমিট লাভ করবেন।





মন্ত্রণালয় জানিয়েছে, প্রাথমিকভাবে ৫ লাখ ৪০ হাজার মানুষ – সৌদি নাগরিক ও প্রবাসীরা হজ এর জন্য আবেদন করেছেন। 

এসকল আবেদনকারীর থেকে মোট ৬০ হাজার হাজীকে বাছাই করে তালিকাভুক্ত করে দ্বিতীয় রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হচ্ছে।

 সকল আবেদনকারীর মধ্যে ৫৯ শতাংশ ছিলেন পুরুষ, এবং ৪১ শতাংশ ছিলেন নারী।


Dakghar24 Source

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال