আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি আরব হজযাত্রীদের প্রাপ্তির জন্য প্রস্তুতি নিশ্চিত করেছে ২০২১

 

এই ফাইলের ছবিতে যাত্রী দেখানো হয়েছে যে জেদ্দা কিং আব্দুলাজিজ আন্তর্জাতিক বিমানবন্দর লোহিত সাগরের উপকূলীয় শহরটি একটি স্বাগত সাইন দিয়ে লাগেজ নিয়ে হাঁটছে। চিত্র উত্স


Reporter Saa7oo - Saudi News Bangla


শারীরিকভাবে তীর্থযাত্রীর তত্পরতার মতো নির্দিষ্ট পদ্ধতি অনুসারে এই অ্যাপ্লিকেশনগুলি সাজানো হয়েছিল, যদি তারা ইতিমধ্যে হজ্জ করে থাকে কিনা তা বিবেচনায় রেখে



মক্কাঃ হজ ও ওমরাহ মন্ত্রক নিশ্চিত করেছে যে এটি পুরো বছরের জন্য হজ মৌসুমের জন্য প্রস্তুত ২০২১ ।


হজ ও ওমরাহর উপমন্ত্রী ডাঃ আবদুলফাত্তাহ মাশহাত জোর দিয়েছিলেন যে রাজ্যের পবিত্র স্থানগুলি প্রস্তুত করার কাজের গতি আগামী দিনের মধ্যে আরও বৃদ্ধি পাবে এবং সমস্ত প্রাসঙ্গিক খাত যথাসময়ে হজযাত্রীদের গ্রহণের প্রয়োজনীয়তা সম্পূর্ণ করবে।


"হজ ও ওমরাহ মন্ত্রক বহু বেসরকারী, সরকারী ও সুরক্ষা খাত থেকে ৩০ টিরও বেশি সংস্থার সহযোগিতায় হজ কার্যক্রম সম্পর্কিত দীর্ঘকালীন কৌশলগত ও পরিচালিত পরিকল্পনা তৈরি করেছে," তিনি আরও যোগ করেন।



রিয়াদ রেডিওতে প্রচারিত একটি সাক্ষাত্কারে মাশহাত বলেছিলেন যে মক্কার আশেপাশে পয়েন্ট সংগ্রহ করতে গিয়ে পবিত্র স্থানগুলিতে তীর্থযাত্রীদের আবাস প্রস্তুত রয়েছে এবং জোর দিয়ে বলেছেন যে এই বছরের মৌসুমটি নিরাপদ ও সুরক্ষিত করার জন্য একটি সমন্বিত পরিকল্পনা রয়েছে।


আরাফাতের তীর্থযাত্রীদের তাঁবু, পাশাপাশি মিনা ও অন্যান্য অঞ্চলে যেখানে হজযাত্রীরা মুজদালিফায় অবস্থান করবেন সেগুলি সবই পরিদর্শন করা হয়েছে।


“পরিবেশ ... এই বছরটি আগের হজ মরসুমের চেয়ে আলাদা হবে। এটি পুরোপুরি ভ্রমণকালে হজযাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করা একটি স্বাস্থ্যকর পরিবেশ হবে, বৃহত শিবিরের কারণে ধীরে ধীরে বায়ু চলাচলের অনুমতি দেওয়া হয়, ফলে যে কোনও ঝুঁকি দূর হয়, "মাশাহাত বলেছিলেন।


তিনি উল্লেখ করেছিলেন যে সৌদি সরকার অঞ্চলজুড়ে সমস্ত সম্পর্কিত সাইটকে সংযুক্ত করে একটি সমন্বিত পরিবহন নেটওয়ার্ক তৈরি করেছে।


The ministry has long developed strategic and operational plans related to Hajj activities in cooperation with more than 30 entities.

Dr. Abdulfattah Mashat 






"সেখানে যাত্রীদের তাদের বাসভবন থেকে আগমন স্টেশনে পরিবহন করার বাস থাকবে," তিনি বলেছিলেন।


“কর্তৃপক্ষগুলি বর্তমানে সুরক্ষা কর্তৃপক্ষের সাথে পরিবহণের চূড়ান্ত পরিকল্পনাটি তৈরি করছে।


ভ্রমণ করেননি। “জুনে, হজ ও ওমরাহ মন্ত্রক আবেদন গ্রহণ করতে শুরু করে। আমরা দশ দিনে, পাঁচ লক্ষেরও বেশি অ্যাপ্লিকেশন পেয়েছি, যখন লক্ষ্য সংখ্যাটি ছিল 60,000।


“হজযাত্রীর শারীরিকভাবে প্রস্তুতি গ্রহণের মতো নির্দিষ্ট ব্যবস্থা অনুসারে এই অ্যাপ্লিকেশনগুলি সাজানো হয়েছিল, তারা ইতিমধ্যে হজ করেছে কিনা তা বিবেচনায় রেখে। প্রাথমিকভাবে কিংডমে বসবাসকারী সকল জাতীয়তার 50 বছরের বেশি বয়সীদেরকে অগ্রাধিকার দিয়ে ডেটাগুলি বয়সের দ্বারাও বাছাই করা হয়েছিল ”


এই তীর্থযাত্রীদের তিনটি প্যাকেজ সরবরাহকারী 190 টি কোম্পানিতে বিতরণ করা হয়েছিল। মাশহাত বলেছেন, নির্বাচিত তীর্থযাত্রীরা ১ 17 ও ১৮ জুলাই পৌঁছাবেন এবং অতীতে যে ৫০ জন হজযাত্রী বাস বাস করতেন তারা চলতি বছরে মাত্র ২০ জন থাকবেন।


তিনি যোগ করেছিলেন যে হজযাত্রীদের স্মার্ট কার্ডগুলি তাদের থাকার সময় তাদের প্রয়োজনীয় পরিষেবা এবং সরবরাহকারীদের জন্য উল্লেখযোগ্য সাহায্যের তথ্য সরবরাহ করার জন্য প্রয়োজনীয় হবে।


আহমদ সালেহ হালাবী, হজ ও ওমরাহ সেবায় বিশেষত সাংবাদিক ও লেখক বলেছেন: “এই বছর হজ মরসুম আসে যখন করোন ভাইরাস রোগ মহামারীটি এখনও বিশ্বকে ছড়িয়ে দিচ্ছে। কেউ কেউ বিশ্বাস করেছিলেন যে কিছু দেশ তাদের সীমানা বন্ধ করার পরে হজের কার্যকারিতা (থামতে হবে) বন্ধ হবে, তবে সৌদি নেতৃত্ব এমনভাবে হজযাত্রীদের সুরক্ষার গ্যারান্টি, সীমিত সংখ্যায়, এবং সতর্কতা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসারে। "


তিনি আরও যোগ করেছেন: “গত বছরের হজ মরসুম মহামারী ছড়িয়ে পড়ার ফলস্বরূপ এক ব্যতিক্রমী মরসুম ছিল এবং কিংডম সরকার হজযাত্রীদের নিরাপত্তা ও প্রশান্তির সাথে তাদের আচার অনুষ্ঠান করতে সক্ষম করেছে, সংকট পরিচালনা ও পরিচালনা ও উত্তরণে ভাল অভিজ্ঞতা অর্জন করেছে ভাইরাস দ্বারা চাপানো চাপ। "


তিনি বলেন, সৌদি আরবের রাজ্যের মধ্যে নাগরিক ও বাসিন্দাদের মধ্যে হজকে সীমাবদ্ধ করার সিদ্ধান্ত ইসলামের সাথে সঙ্গতি রেখে তীর্থযাত্রীদের সুরক্ষা, স্বাস্থ্য ও সুরক্ষা বজায় রাখতে সরকারের আগ্রহীতার বিষয়টি নিশ্চিত করে, যা মানবজীবন রক্ষার প্রতি আহ্বান জানিয়েছে। 

Source Saudi News Bangla

ArabNews

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال