আপনার হুরুব আছে কিনা চেক করুন

এক্সপো ২০২০ দুবাইতে সৌদি প্যাভিলিয়ন কিংডমের ভিশন প্রদর্শনের জন্য

 





আসন্ন এক্সপো ২০২০ দুবাইতে সৌদি আরবের প্যাভিলিয়নে সমাপ্তির ছোঁয়া দেওয়া হচ্ছে, যা রাজ্যের অতীত, বর্তমান এবং এর উচ্চাভিলাষী ভিশন ২০30০ প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম হবে।

"কানেক্টিং মাইন্ডস অ্যান্ড ক্রিয়েটিং দ্য ফিউচার" থিমের আওতায় এক্সপো ২০২০ দুবাই ১ 190০ টিরও বেশি দেশের অংশগ্রহণে ১ অক্টোবর, ২০২১ থেকে ১ মার্চ মার্চ, ২০২২ পর্যন্ত চলবে।





সৌদি আরব রাজ্য সংযুক্ত আরব আমিরাতের আয়োজিত বৈশ্বিক প্রদর্শনীতে 13,000 বর্গমিটার বিশিষ্ট একটি প্যাভিলিয়ন উপস্থাপন করতে চলেছে যা একটি উদ্ভাবনী স্থাপত্য নকশা সহ স্থল থেকে আকাশের দিকে উঠে আসে, যা রাজ্যের ভবিষ্যতের আকাঙ্ক্ষা এবং সীমাহীন উচ্চাকাঙ্ক্ষাকে প্রতিমূর্ত করে।


অনন্য স্থাপত্য নকশা টেকসই উন্নয়নের বৈশ্বিক মানগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। এটি ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিল (ইউএসজিবিসি) থেকে এলইইডি (লিডারশিপ ইন এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্টাল ডিজাইন) প্লাটিনাম সার্টিফিকেশন পেয়েছে।



গভীর শিকড় ও ভিত্তি, প্রাচীন জাতীয় , প্রাকৃতিক বিস্ময় এবং ভবিষ্যতের প্রচুর সুযোগ -সুবিধা সম্বলিত প্রাণবন্ত সৌদি সম্প্রদায় প্রধান স্তম্ভ যার উপর এক্সপো ২০২০ দুবাইতে কিংডমের প্যাভিলিয়নের বিষয়বস্তু বিশ্রাম করা হয়েছে। 


প্যাভিলিয়নে একটি বিশাল টিভি স্ক্রিনও রয়েছে যা সৌদি আরবের রাজ্যের জীবন প্রদর্শন করে।


সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে, প্যাভিলিয়ন তিনটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভেঙে দিয়েছে, যার মধ্যে রয়েছে সবচেয়ে বিস্তৃত ইন্টারেক্টিভ লাইট ফ্লোর, দীর্ঘতম ইন্টারেক্টিভ ওয়াটার ফিচার এবং 1,240 বর্গমিটারেরও বেশি এলাকাসহ সবচেয়ে বড় ইন্টারেক্টিভ এলইডি মিরর স্ক্রিন।


সৌদি প্যাভিলিয়ন 580 বর্গ মিটার এলাকা জুড়ে 14 টি সৌদি সাংস্কৃতিক স্থানের একটি বাস্তব মূর্ত প্রতীক এবং সঠিক অনুকরণ প্রদান করে।


দর্শনার্থীরা ইউনেস্কোর বিশ্ব তিহ্যের তালিকায় খোদাইকৃত স্থানগুলো দেখতে পাবে, যার মধ্যে আত-তুরাইফ জেলা, আল-হিজর প্রত্নতাত্ত্বিক স্থান (মাদাইন সালিহ), Jতিহাসিক জেদ্দা (মক্কার গেট), হাইল অঞ্চলের রক আর্ট, আল-আহসা ওসিস এবং মাসমাক রিয়াদের প্রাসাদ।


জাতীয় প্যাভিলিয়ন তার দর্শকদের 23 টি সাইটের মাধ্যমে অডিও-ভিজ্যুয়াল ভ্রমণে নিয়ে যায় যা রাজ্যের বিভিন্ন অঞ্চলের বিশাল বৈচিত্র্যের প্রতিনিধিত্ব করে।


সৌদি ভিশন ২০৩০ -এর প্রতীক 2030 দৃশ্যমান স্ফটিক সম্বলিত একটি ইলেকট্রনিক উইন্ডোর মাধ্যমে, প্যাভিলিয়ন রাজ্যের মেগা প্রকল্পগুলি দেখায় যা বাস্তবায়নের অধীনে রয়েছে।


প্যাভিলিয়নে ১৩০০০মিটার ব্যাসের একটি বিশাল হল রয়েছে যা একটি শিল্প প্রদর্শনী শিরোনাম, "ভিশন" একটি ইন্টারেক্টিভ ফ্লোর সহ থাকবে যা দর্শকদের সৌদি সংস্কৃতির সারাংশের চারপাশে অডিওভিজুয়াল ভ্রমণে নিয়ে যায় এবং সৌদি শিল্পীদের দ্বারা ডিজাইন করা হয়।


প্যাভিলিয়নে 'ডিসকভারি সেন্টার' অন্তর্ভুক্ত রয়েছে, যা বিনিয়োগের সুযোগ এবং অংশীদারিত্ব গড়ে তোলার একটি প্ল্যাটফর্ম।


প্যাভিলিয়ন তার বৈচিত্র্যপূর্ণ বিষয়বস্তুর মাধ্যমে, দর্শকদের জন্য একটি আনন্দদায়ক, সৃজনশীল যাত্রা প্রদান করতে চায় যা সৌদি ভিশন ২০30০ এর আলোকে রাজ্য উপস্থাপন করে, পরিচয়, ইতিহাস, উন্নয়ন এবং একটি সমৃদ্ধ ভবিষ্যতের দিকে গর্বের পরিচয় দেয়। - এসপিএ   SPA


Source Spa - ArabNews

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال