আপনার হুরুব আছে কিনা চেক করুন

ওমান ১ সেপ্টেম্বর থেকে ভারত পাকিস্তান বাংলাদেশের উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ২০২১

 

airport oman


ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) সোমবার ঘোষণা করেছে যে, ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং অন্যান্য 18 টি দেশ থেকে সম্পূর্ণভাবে টিকা দেওয়া যাত্রীদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে ওমানি সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)।


সিদ্ধান্তটি 1 সেপ্টেম্বর, 2021 রাত 12 টা থেকে কার্যকর হবে।


১ August আগস্ট, ২০২১ তারিখে জারি করা সুপ্রিম কমিটির বক্তব্যের ভিত্তিতে এবং মেডিকেল রেসপন্স এবং পাবলিক হেলথ সেক্টর এবং রয়্যাল ওমান পুলিশের সমন্বয়ে সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) আগত ভ্রমণকারীদের জন্য একটি সার্কুলার জারি করেছে সুলতানাত এবং সুলতানাতের মধ্যে চলাচলকারী সকল এয়ারলাইন্স যে নিম্নলিখিত সিদ্ধান্ত নেওয়া হয়েছে:



যেসব দেশ থেকে আগতদের সুলতানি অঞ্চলে প্রবেশ নিষিদ্ধ তাদের তালিকা বাতিল করা হয়েছে।


ওমানের সকল নাগরিক, ওমানের বাসিন্দা, ওমানের ভিসাধারী, যাদের ওমানে ভ্রমণের জন্য ভিসার প্রয়োজন নেই এবং যারা আগমনের পর ভিসা পেতে পারেন তাদের প্রাক করোনা পদ্ধতি অনুসারে দেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়।




সুলতানে আগত সকল যাত্রীদের একটি QR কোড সম্বলিত একটি করোনা ভ্যাকসিন সার্টিফিকেট উপস্থাপন করতে হবে যাতে বলা হয়েছে যে তারা ওমানে অনুমোদিত একটি ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছে।


শেষ ডোজটি আনুমানিক আগমনের সময় থেকে 14 দিনের কম না হওয়া প্রয়োজন।


স্বাস্থ্য মন্ত্রণালয় ওমানে অনুমোদিত ভ্যাকসিনের তালিকা প্রকাশ ও আপডেট করবে।

airport oman



ওমানে আগত সকল যাত্রী যারা প্রাক-ভ্রমণ নেতিবাচক ফলাফল করোনা পিসিআর পরীক্ষা উপস্থাপন করে তাদের কোয়ারান্টাইন থেকে অব্যাহতি দেওয়া হয়, করোনাপিসিআর পরীক্ষা মেডিকেল পরীক্ষার ফলাফল নির্দেশ করবে যা একটি কিউআর কোড দিয়ে যাচাই করা এবং প্রত্যয়িত হতে পারে এবং পরীক্ষাটি 96 ঘন্টার পূর্বে পরিচালিত হবে সুলতানে আগমনের নির্ধারিত সময়ে 8 ঘণ্টারও বেশি সময়কালের আন্তর্জাতিক ফ্লাইট, ট্রানজিট সহ এবং 72 ঘণ্টার ছোট ফ্লাইটের জন্য।


নেগেটিভ পিসিআর টেস্ট না করে সুলতানে আগত সকল যাত্রীদের পিসিআর টেস্ট করা হয় যখন আসার পর ভ্রমণকারীকে একটি ইলেকট্রনিক ট্র্যাকিং ব্রেসলেট সহ বাধ্যতামূলক পৃথকীকরণে প্রবেশ করতে হবে যতক্ষণ না নেগেটিভ পিসিআর পরীক্ষার ফলাফল পাওয়া যায়।


যাইহোক, একটি ইতিবাচক পিসিআর পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে, যাত্রীকে পরীক্ষার তারিখ থেকে শুরু করে 10 দিনের জন্য বাধ্যতামূলক স্বাস্থ্য বিচ্ছিন্নতা কাটাতে হবে।


এছাড়াও যে যাত্রীরা করোনা থেকে সুস্থ হয়েছেন কিন্তু আগমনে ইতিবাচক পরীক্ষা করেছেন তাদের স্বাস্থ্য বিচ্ছিন্নতা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে যদি তারা প্রমাণিত করতে পারে যে তারা যে দেশে তারা সংক্রামিত হয়েছিল সেখানে নির্ধারিত বিচ্ছিন্নতার সময় শেষ করেছে।


   source  - SG - এসজি



#Read_newsletter

#airport 

#Review

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال