আপনার হুরুব আছে কিনা চেক করুন

করোনা ভাইরাসে মারা যাওয়া স্বাস্থ্যকর্মীদের পরিবারকে সৌদি আরব ৫০০,০০০ SR ডলার প্রদান শুরু করে

 



আর্থিক সহায়তার সুবিধাভোগীদের মধ্যে মৃত সৌদি এবং প্রবাসী স্বাস্থ্যকর্মী উভয়ের স্বজনই রয়েছে এবং এই সহায়তা সরকারি ও বেসরকারি স্বাস্থ্য খাতে কর্মরত বেসামরিক ও সামরিক কর্মীদের উভয়কেই কভার করবে।



সৌদি আরব সরকার স্বাস্থ্যকর্মীদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করতে শুরু করেছে, যারা করোনা ভাইরাসের রোগীদের সেবা দিতে গিয়ে প্রাণ হারিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী এবং সৌদি স্বাস্থ্য কাউন্সিলের চেয়ারম্যান ড। তৌফিক আল-রাবিয়ার মতে, এটি মন্ত্রীদের কাউন্সিলের সিদ্ধান্ত বাস্তবায়নে ছিল।


রাবিয়া বলেন, এই সহায়তা স্বাস্থ্য সেক্টরের কর্মচারী সহ নাগরিক এবং বাসিন্দাদের প্রতি বিজ্ঞ সৌদি সরকার প্রদত্ত সর্বোচ্চ মনোযোগ এবং যত্নের একটি সম্প্রসারণ হিসাবে।



মন্ত্রী বলেন, আর্থিক সহায়তার সুবিধাভোগীদের মধ্যে মৃত সৌদি এবং প্রবাসী স্বাস্থ্যকর্মী উভয়ের স্বজনই রয়েছে এবং এই সহায়তা সরকারি ও বেসরকারি স্বাস্থ্য খাতে কর্মরত বেসামরিক ও সামরিক কর্মীদের উভয়কেই কভার করবে।


তিনি উল্লেখ করেছেন যে মৃত স্বাস্থ্যকর্মীদের প্রত্যেকের পরিবারের আর্থিক সহায়তা স্বাস্থ্যসেবা কর্মীদের সেবা এবং আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ এসেছে, বিশেষ করে যারা করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়াই করছে।






তিনি রাজ্যের নাগরিক এবং অধিবাসীদের প্রদান করা স্বাস্থ্যসেবার স্তর এবং গুণমান উন্নত করতে দুই পবিত্র মসজিদের বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের সীমাহীন সমর্থন এবং আগ্রহের প্রশংসা করেন।


তিনি রাজ্যের স্বাস্থ্য সেক্টরে কর্মীদের দেওয়া মহান ত্যাগের প্রশংসা করেছেন, তাদের কাজ সম্পাদনের জন্য নিষ্ঠা এবং আন্তরিকতার সাথে এবং করোনাভাইরাস মহামারীর সময় রোগীদের জন্য সর্বোত্তম স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানের জন্য, বিশেষ করে যারা নাগরিকদের স্বাস্থ্য রক্ষার জন্য তাদের জীবন উৎসর্গ করেছেন এবং বাসিন্দারা, সর্বশক্তিমান গড শ্বরের কাছে তাদের প্রতি দয়া ও ক্ষমা প্রার্থনা করছেন।


রাবিয়া জোর দিয়েছিলেন যে রাজ্যের স্বাস্থ্য খাতগুলি এই মহামারী নিয়ন্ত্রণে, পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং সমস্ত বৈজ্ঞানিক ও ব্যবহারিক উপায়ে এর বিস্তার রোধে ব্যাপক প্রচেষ্টা করেছে, যখন স্বাস্থ্য খাতের প্রস্তুতি বাড়াতে রাজ্য বিশাল বাজেট বরাদ্দ করেছে।


২ Ministers অক্টোবর, ২০২০ তারিখে অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক অধিবেশন, করোনা ভাইরাসের রোগীদের সেবা করার সময় প্রাণ হারানো স্বাস্থ্যকর্মীদের আত্মীয়দের আর্থিক সহায়তা হিসেবে ৫,০০,০০০ SR দেওয়ার বিরাট সিদ্ধান্ত নিয়েছিল।


মন্ত্রিসভার সিদ্ধান্ত, যা একটি মহান মানবিক অঙ্গভঙ্গি হিসেবে বিবেচিত হয়েছিল, সেই সমস্ত স্বাস্থ্যকর্মীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে যারা করোনাভাইরাসে মারা গিয়েছিল 31 শে মার্চ থেকে যখন মহামারীর প্রাদুর্ভাবের পর রাজ্যে একজন স্বাস্থ্যকর্মীর প্রথম সংক্রমণের খবর পাওয়া গিয়েছিল। 


image Source Health SAudi ARabic

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال