শুধুমাত্র যারা সম্পূর্ণরূপে রাজ্য থেকে টিকা দেওয়া হয় তাদের সরাসরি প্রবেশ

Newsletter

jawazat news saudi, saudi news bangla


(জাওয়াজাত) মহাপরিচালক পুনরাবৃত্তি করেছেন যে ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশ থেকে রাজ্যে প্রবাসীদের সরাসরি প্রবেশ কেবলমাত্র রেসিডেন্সি পারমিট (ইকামা) ধারকদের জন্য যারা রাজ্যে করোনাভাইরাসের বিরুদ্ধে দুই ডোজ ভ্যাকসিন পেয়েছেন প্রস্থান করার আগে এবং পুনরায় ভিসা।


জাওয়াজাত বলেছে যে এটি মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক এই বিষয়ে ঘোষিত সিদ্ধান্তকে কঠোরভাবে অনুসরণ করবে এবং এটি সেই ইকামা ধারকদের জন্য প্রযোজ্য নয় যারা নিজ নিজ দেশ থেকে দুটি টিকা নিয়েছে অথবা সৌদি আরব এবং তাদের দেশ থেকে একটি করে টিকা নিয়েছে ।


জাওয়াজত এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আগের বিবৃতির প্রতি দৃষ্টি আকর্ষণ করে। মন্ত্রণালয় পূর্বে বলেছিল যে ভ্রমণ নিষেধাজ্ঞার মুখোমুখি দেশগুলির বিদেশী কূটনীতিক, স্বাস্থ্য অনুশীলনকারী এবং তাদের পরিবারকে সরাসরি প্রবেশের অনুমতি দেওয়া হবে।


রাজ্যে প্রবেশের আগে অন্য সব বিভাগকে তৃতীয় দেশে  14 দিনের কোয়ারেন্টাইনে কাটাতে হবে।

 বর্তমানে ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশগুলো হল ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, মিশর, তুরস্ক, আর্জেন্টিনা, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত, ইথিওপিয়া, ভিয়েতনাম, আফগানিস্তান এবং লেবানন।


ইকামা ধারকদের সম্পূর্ণ টিকাদানকারীদের প্রবেশের অনুমতি দেওয়ার মঙ্গলবারের সিদ্ধান্তের পর জাওয়াজতের অনুসারীরা, যারা তার টুইটার অ্যাকাউন্টে জাওয়াজতের অনুসারী, তাদের জিজ্ঞাসার জবাব দেওয়ার সময় জাওয়াজের নতুন ব্যাখ্যা এসেছে।


বেশিরভাগ প্রশ্ন ছিল সেই ইকামা ধারকদের অবস্থা সম্পর্কে যারা রাজ্যে ভ্যাকসিনের একটি ডোজ পেয়েছিল, এবং দ্বিতীয়টি তাদের দেশ থেকে।


তাদের মধ্যে একজন টুইট করেছেন: “তাওয়াক্কালনা আবেদনে আমার অবস্থা অনাক্রম্য। আমি করোনাভাইরাস ভ্যাকসিনের মাত্রা সম্পন্ন করেছি যেহেতু আমি মার্চ মাসে রাজ্যে প্রথম ডোজ নিয়েছিলাম এবং মে মাসে আমি করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছি এবং জুলাই মাসে আমি ছুটিতে রাজ্য ছেড়ে চলে এসেছি। আমি কি সরাসরি ফিরে আসতে পারি নাকি?


একজন সৌদি নাগরিক টুইট করেছেন: “আমার ভারত থেকে একজন ড্রাইভার আছেন যিনি তার দেশে দুটি ডোজ সম্পন্ন করেছেন। নতুন সিদ্ধান্ত কি তার জন্য প্রযোজ্য? আরেকজন নাগরিক জিজ্ঞাসা করলেন: “আমার একজন কর্মী আছে, যিনি ভারতে দুটি ডোজ নিয়েছিলেন। তার পক্ষে কি সরাসরি সৌদি আরবে প্রবেশ সম্ভব?


একজন প্রবাসী জিজ্ঞাসা করেছিলেন: “আমি মিশরে জনসন অ্যান্ড জনসনের একক ডোজ নিয়েছিলাম এবং অ্যাপে রিপোর্ট পাঠানোর পর টিকাকরণের সমাপ্তির সাথে তাওয়াক্কালনা আবেদনের অবস্থা স্থিতিশীল হয়ে উঠেছে। আমি কি রাজ্যে প্রবেশ করতে পারি?


একজন প্রবাসীর স্ত্রী জিজ্ঞেস করলেন: “আমি একজন বাসিন্দার স্ত্রী যিনি রাজ্যে দুই ডোজ ভ্যাকসিন পেয়েছেন, আমার স্বামীর সাথে রাজ্যে প্রবেশ করা কি জায়েজ?


এই বিষয়ে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা সরকারি বিবৃতি উদ্ধৃত করে জাওয়াজাত এই সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال