মলগুলিতে সৌদিকরণ পদক্ষেপ সৌদি পুরুষ ও মহিলাদের জন্য 15,000 কর্মসংস্থান সৃষ্টি করবে।


 

বুধবার থেকে কার্যকর হওয়া বন্ধ বাণিজ্যিক কমপ্লেক্সে (শপিংমল) মোট সৌদিকরণ বাস্তবায়নের সিদ্ধান্তের ফলে প্রায় ১৫,০০০ তরুণ সৌদি পুরুষ ও মহিলার কর্মসংস্থান হবে, মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রকের মতে।






তিনি উল্লেখ করেন যে স্থানীয়করণের সিদ্ধান্ত থেকে যেসব পেশা এবং ব্যবসাকে অব্যাহতি দেওয়া হয়েছে সেগুলির মধ্যে রয়েছে নির্দিষ্ট পেশা, যা পরিষ্কার করা, চালান, আনলোড এবং নাপিতের দোকান, কিছু প্রযুক্তিগত পেশা যেমন খেলনা রক্ষণাবেক্ষণ।


এ বছর এপ্রিল মাসে মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রী আহমেদ আল-রাজির সিদ্ধান্তের পর মলগুলির সৌদিকরণ কার্যকর হয়েছিল, মল এবং মল ম্যানেজমেন্ট অফিসে ব্যতীত সকল কর্মকাণ্ড এবং পেশায় নাগরিকদের জন্য শতভাগ চাকরি সংরক্ষণের সিদ্ধান্ত। সীমিত সংখ্যক ক্রিয়াকলাপ এবং পেশা। মন্ত্রীর জারি করা তিনটি সিদ্ধান্তের মধ্যে এটিই প্রথম, যার লক্ষ্য ছিল কর্মসংস্থান বাজারে সৌদিদের জন্য মোট 15000  কর্মসংস্থান সৃষ্টি করা।


মন্ত্রীর জারি করা দ্বিতীয় সিদ্ধান্ত হল, রেস্তোরাঁ এবং ক্যাফেগুলির বিক্রয় কেন্দ্রগুলিতে সৌদিকরণের হার তাদের শ্রেণিবিন্যাস এবং এই বিষয়ে জারি করা পদ্ধতিগত নির্দেশিকায় উল্লেখিত প্রয়োজনীয় শতাংশ অনুযায়ী বৃদ্ধি করা। তৃতীয় সিদ্ধান্তে প্রধান কেন্দ্রীয় সরবরাহ বাজারের আউটলেটে তাদের শ্রেণীবিভাগ, পেশা এবং প্রক্রিয়াগত নির্দেশিকায় উল্লেখিত সৌদিকরণের প্রয়োজনীয় শতাংশ এবং পর্যায় অনুসারে সৌদিকরণ হার বৃদ্ধি করা জড়িত।


saudi news bangla

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال