আপনার হুরুব আছে কিনা চেক করুন

2021 সালের দ্বিতীয় প্রান্তে মহামারী থেকে অর্থনীতি পুনরুদ্ধার করে, 1.5% প্রবৃদ্ধি অর্জন করে

 



পরিসংখ্যানের জন্য সাধারণ কর্তৃপক্ষ সোমবার তার অফিসিয়াল ওয়েবসাইট www.stats.gov.sa এর মাধ্যমে জারি করেছে

 ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে মোট দেশীয় পণ্য (জিডিপি) বৃদ্ধির হারের ফ্ল্যাশ অনুমান।


এই ফ্ল্যাশ অনুমান অনুসারে, সৌদি আরবের জিডিপি করোনা ভাইরাস মহামারী শুরুর পর প্রথমবারের মতো ইতিবাচক বৃদ্ধির হার রেকর্ড করেছে (1.5%) কি 2/2021 এ, কি 2 2020 এর তুলনায়।


এই ইতিবাচক প্রবৃদ্ধির হার ছিল একই সময়ে (10.1%) তেল-বহির্ভূত ক্রিয়াকলাপে (10.1%) বৃদ্ধি ছাড়াও (0.7%) সরকারি কর্মকাণ্ড বৃদ্ধির কারণে।


আগের প্রান্তিকের ( 1 2021) তুলনায় মৌসুমিভাবে সমন্বিত বাস্তব জিডিপি কি 2/2021 তে (1.1%) ইতিবাচক বৃদ্ধির হার রেকর্ড করেছে, যখন অ-তেল কার্যকলাপের মৌসুমী সমন্বিত প্রকৃত জিডিপি 1.3% এর ইতিবাচক বৃদ্ধি রেকর্ড করেছে একই প্রান্তিক


ত্রৈমাসিক জিডিপির ফ্ল্যাশ অনুমান হল রেফারেন্স ত্রৈমাসিক শেষ হওয়ার পরপরই সম্পাদিত ত্রৈমাসিক জাতীয় হিসাবের প্রাক্কলন প্রক্রিয়া।


 রেফারেন্স কোয়ার্টার শেষ হওয়ার 40 দিন পরে এটি প্রকাশিত হয়, যখন সেই ত্রৈমাসিকের ডেটা এখনও অসম্পূর্ণ।


এটি একই অনুমান যা ত্রৈমাসিক জাতীয় হিসাবগুলিতে তৈরি করা হয়, কিন্তু কিছু সূচকের (মাসিক বা ত্রৈমাসিক) এক্সট্রোপোলেশন সম্পর্কে সরলীকৃত অনুমান গ্রহণ করে এবং উৎপাদন, ব্যয়, আয়, মূল্য এবং বৈদেশিক বাণিজ্য সম্পর্কিত অনেকগুলি সূচক ব্যবহার করা হয়।




ত্রৈমাসিক জিডিপির ফ্ল্যাশ অনুমান সমগ্র জাতীয় অর্থনীতির সাথে সম্পর্কিত এবং এটি অর্থনৈতিক খাত এবং ক্রিয়াকলাপের কোন বিবরণ ছাড়াই উপস্থাপন করা হয়।


সিদ্ধান্ত গ্রহণকারী, শিক্ষাবিদ এবং গবেষকরা যারা অর্থনৈতিক কর্মকাণ্ডের জিডিপি ডেটার দীর্ঘমেয়াদী ভবিষ্যতের দৃষ্টিভঙ্গি পেতে চান তারা ফ্ল্যাশ অনুমান ব্যবহার করেন। এছাড়াও, আন্তর্জাতিক সংস্থাগুলি বিশ্বের দেশগুলির মধ্যে অর্থনৈতিক তুলনা করার জন্য allyতু অনুযায়ী সমন্বিত তথ্য ব্যবহার করে।



পরিসংখ্যানের জন্য সাধারণ কর্তৃপক্ষ সৌদি আরবের পরিসংখ্যানগত তথ্য এবং তথ্যের জন্য সরকারী এবং একমাত্র পরিসংখ্যানগত রেফারেন্স।


এটি সমস্ত পরিসংখ্যানের কাজ, পরিসংখ্যান খাতের প্রযুক্তিগত তত্ত্বাবধান, ক্ষেত্র জরিপের নকশা ও বাস্তবায়ন, পরিসংখ্যানগত গবেষণা এবং গবেষণা পরিচালনা, তথ্য এবং তথ্য বিশ্লেষণ প্রয়োগ করে।


কর্তৃপক্ষ তথ্য এবং পরিসংখ্যানগত তথ্য নথিভুক্ত এবং সংরক্ষণের সমস্ত কাজও পরিচালনা করে, যা সৌদি আরবের জীবনের সমস্ত দিককে তার একাধিক উৎস থেকে আচ্ছাদিত করে।


তদুপরি, এটি এই ডেটা এবং তথ্যের কোডিফিকেশন, এর শ্রেণিবিন্যাস, এর বিশ্লেষণ এবং এর পরিসংখ্যানগত সূচকগুলি নিষ্কাশনের জন্য দায়ী। - এসপিএ


Source Saudi Gazette

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال