আপনার হুরুব আছে কিনা চেক করুন

ট্যাক্সি ড্রাইভার ভাড়া মিটার চালাতে ব্যর্থ হলে যাত্রীকে মূল্য দিতে হবে না

 



ট্যাক্সি ড্রাইভার ভাড়া মিটার চালাতে ব্যর্থ হলে যাত্রীকে মূল্য দিতে হবে না


সৌদি পাবলিক ট্রান্সপোর্ট অথরিটির (পিটিএ) মুখপাত্র সালেহ আল-জুওয়াইদ জোর দিয়ে বলেছেন যে ট্যাক্সি ড্রাইভার যদি ভাড়া মিটার চালানোর দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়, তবে যাত্রীকে চার্জ দিতে হবে না কারণ ভ্রমণ বিনামূল্যে বলে বিবেচিত হবে।


আল-ইখবারিয়া টেলিভিশন চ্যানেলে একটি অনুষ্ঠানে ভাষণ দিয়ে তিনি জোর দিয়েছিলেন যে রাজ্যের গণপরিবহনের নিয়ন্ত্রক পিটিএ কর্তৃক নির্ধারিত পাবলিক ট্যাক্সিগুলির জন্য ভাড়া মিটার অন্যতম প্রযুক্তিগত প্রয়োজনীয়তা।


"ট্যাক্সি গাড়ির জন্য একটি নির্দিষ্ট মূল্য ব্যবস্থা আছে এবং ভাড়ার মিটারটি PTA- এর ইলেকট্রনিক সিস্টেমের সাথে যুক্ত। এই সিস্টেমগুলির মাধ্যমে, আমরা সুবিধাভোগীদের দেওয়া পরিষেবাগুলির গুণমান এবং এই পরিবহনের মাধ্যমগুলি ব্যবহার করার সময় উচ্চতর আরাম এবং সুরক্ষার গ্যারান্টি দিয়ে থাকি, ”তিনি বলেছিলেন।


তিনি আরও বলেন, "যদি চালক ভাড়া মিটার চালাতে প্রতিশ্রুতিবদ্ধ না হন তবে সুবিধাভোগী বিনা মূল্যে ভ্রমণ পাওয়ার অধিকারী।"


আল-জুওয়াইদ বলেছিলেন যে রাজ্যে স্থল, সমুদ্র এবং রেল পরিবহন কার্যক্রমের নিয়ন্ত্রক হিসাবে, পিটিএ পর্যায়ক্রমিক এবং ক্রমাগত পরিদর্শন সফর করে যাতে লাইসেন্সপ্রাপ্ত সুবিধাগুলি দ্বারা নিয়ম-কানুনের প্রয়োগ এবং আইন পরিবহন পরিষেবাগুলিকে নিয়ন্ত্রণ করে। রাজত্ব.


"জুলাই মাসে কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক দলগুলি দ্বারা পরিচালিত 84,000 এরও বেশি মাঠ পরিদর্শনের সময় মোট 11,690 টি লঙ্ঘন সনাক্ত করা হয়েছিল।"



আল-জুওয়াইদ বলেন, এই লঙ্ঘনের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছে পিটিএ থেকে অপারেটিং কার্ড না নিয়ে কার্যকলাপ অনুশীলন করা।


“গাড়ির আইনি অবস্থা, এর প্রযুক্তিগত পরিদর্শনের নিরাপত্তা এবং এর বীমার বৈধতা নিশ্চিত করার পর কর্তৃপক্ষ এই কার্ডটি ইস্যু করছে।


"আরেকটি বড় লঙ্ঘন ছিল যানবাহনের অনুমোদিত কর্মক্ষম জীবন অতিক্রম করার পর অনুশীলন অনুশীলনের সাথে সম্পর্কিত কারণ বিভিন্ন ধরণের পরিষেবা প্রদানের জন্য নিযুক্ত যানবাহনের জন্য একটি অনুমোদিত বয়স রয়েছে," তিনি বলেছিলেন।


তিনি বলেছিলেন যে জুলাই মাসে যে লঙ্ঘনগুলি ধরা পড়েছে তার মধ্যে রয়েছে প্রবিধানে নির্ধারিত প্রযুক্তিগত সরঞ্জামগুলি মেনে চলতে ব্যর্থতা, যেমন ট্রাকে সামনের এবং পিছনের গার্ড্রেলগুলি ইনস্টল না করা এবং গাড়ির নির্দেশক প্লেট না লাগানো।


পাবলিক ট্যাক্সি যানবাহন এবং শিক্ষামূলক পরিবহন যানবাহনগুলির পরিচালন বয়স 5 বছর নির্ধারণ করা হয়েছে।

 শিক্ষাগত পরিবহন বাসের পরিচালনার বয়স 10 বছর এবং ট্রাকের বয়স 20 বছরের বেশি হওয়া উচিত নয়।


মুখপাত্র বলেন, জুলাই মাসে ট্যাক্সি পরিচালনার ক্ষেত্রে 3,,6০০ টি লঙ্ঘন পাওয়া গেছে। অপারেটিং কার্ড সম্পর্কিত কিছু লঙ্ঘন এবং কিছু কিছু নির্দিষ্ট যানবাহনের অবৈধ কাজ সম্পর্কিত।



লঙ্ঘনের মধ্যে অনুমোদিত পাঁচ বছরের সময়ের চেয়ে ট্যাক্সিগুলির কর্মক্ষম জীবনকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।


“পাবলিক ট্যাক্সি বা অ্যাপ্লিকেশনের উপর ভিত্তি করে ট্যাক্সিগুলিতে ব্যবহৃত যানবাহনের মান নিশ্চিত করার জন্য পাঁচ বছরের কর্মক্ষম জীবন অনুমোদন করা হয়েছে, এবং লঙ্ঘনের মধ্যে একটি হল প্রযুক্তিগত সরঞ্জামের অভাব এবং ভাড়া মিটার সহ প্রতিশ্রুতি, "তিনি ইশারা করলেন


মুখপাত্র বলেন যে সবুজ রঙে পাবলিক ট্যাক্সিগুলির কার্যকলাপ কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত ক্রিয়াকলাপগুলির মধ্যে একটি, কারণ এটি একটি গুরুত্বপূর্ণ খাত যা সমাজের একটি বড় অংশের পাশাপাশি পর্যটকদের পরিবেশন করার চাহিদা পূরণ করে।



সূত্র: নিউজ চ্যানেল থেকে ক্লিপ


তিনি আরো বলেন, কর্তৃপক্ষ অনেকগুলি প্রযুক্তিগত প্রয়োজনীয়তা এবং সরঞ্জাম নির্ধারণ করেছে যা ট্যাক্সি যানবাহনে প্রয়োজনীয়, যেমন ইলেকট্রনিক পেমেন্ট, ইলেকট্রনিক স্ক্রিন, ভাড়া মিটার, এয়ারপোর্টের অভ্যন্তরে ট্যাক্সিগুলিতে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা ছাড়াও।


উৎস সৌদি নিউজ 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال