সৌদি যতজন ওমরাহ হজযাত্রী গ্রহণ করবে

 

الحرم المكي,   Saudi News Bangla


আল-শারক আলাওসাত পত্রিকার মতে, হজ ও ওমরাহ মন্ত্রণালয় করোনাভাইরাস মহামারীর প্রাদুর্ভাবের আগে বিভিন্ন ইসলামী দেশগুলির সাথে যে কোটায় সম্মত হয়েছিল সেই কোটা অনুসারে যত বেশি ওমরাহ হজযাত্রী গ্রহণ করার প্রস্তুতি নিশ্চিত করেছে।



 হজ ও ওমরাহ সেবার হজ ও ওমরাহ উপমন্ত্রী আমর আল-মাদ্দা বলেছেন যে, হজযাত্রীদের গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং সাম্প্রতিক দিনগুলোতে দেশের বাইরে থেকে হজযাত্রী গ্রহণে মন্ত্রণালয় কোন অসুবিধার সম্মুখীন হয়নি। নতুন ওমরাহ মৌসুম।


তিনি বলেন, "প্রতিটি মুসলিম দেশকে দেওয়া কোটার সঙ্গে সামঞ্জস্য রেখে ওমরাহ হজযাত্রীদের আগমন মোকাবিলা করার ক্ষমতা মন্ত্রণালয়ের আছে এবং মন্ত্রণালয় স্বাভাবিক অবস্থার মতো তীর্থযাত্রীদের সংখ্যা মোকাবেলায় প্রস্তুত।"


আল-মাদ্দা বলেন, হজ মন্ত্রণালয় তার অ্যাপ্লিকেশন শায়ের এবং ইটমর্নাকে যুক্ত করার জন্য কাজ করছে যাতে মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সমস্ত পরিষেবা অন্তর্ভুক্ত করা হয় যাতে হজ ও ওমরাহ হজযাত্রীরা তাদের থেকে উপকার লাভ করতে পারে এবং এই দুটি পরিষেবার ব্যাপ্তি বাড়ানোর পাশাপাশি ।


এতে হজযাত্রীর ব্যক্তিগত, স্বাস্থ্য এবং আবাসন সংক্রান্ত তথ্য রয়েছে, যা তাকে অনেক গুণগত সেবা প্রদান করে এবং তাকে তার স্বাস্থ্য তথ্য রেকর্ড করতে এবং সময়সূচী পর্যালোচনা করতে সক্ষম করে, সেইসাথে হজ প্রোগ্রামের জ্ঞান অর্জন করে।


অ্যাপ্লিকেশনটি তীর্থযাত্রীকে পবিত্র স্থানগুলিতে তার বাসস্থান থেকে সমাবেশ পয়েন্ট এবং প্রস্থানের সময় জানতে দেয়, যা তাকে বরাদ্দকৃত মেনুগুলির মাধ্যমে খাবার চয়ন করতে এবং নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে সতর্কতা পেতে সক্ষম করে।


আল-মাদ্দা বলেছিল যে মন্ত্রণালয় চালু করা প্রযুক্তির লক্ষ্য হজযাত্রীদের জন্য পদ্ধতি সহজতর করা এবং সেবার মান বাড়ানো, এবং এই বছর যা ব্যবহার করা হয়েছে সেগুলি প্রদত্ত পরিষেবার ভিত্তি সম্প্রসারণ সহ বিভিন্ন পর্যায়ের মধ্যে প্রথম পর্যায় গঠন করে, হজ এবং ওমরাহ হজযাত্রীদের জন্য তাদের স্থায়ী ব্যবহার, বিশেষ করে যারা দেশের বাইরে থেকে আসছে।

তিনি বলেন, বিশেষ করে মহামারী পরিস্থিতিতে প্রযুক্তিগত সেবা প্রদানের ক্ষেত্রে মন্ত্রণালয় একটি বড় উন্নয়ন পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছে।


ইলেকট্রনিক টিকিট প্রদানের সময় মন্ত্রণালয় এর মাধ্যমে প্রযুক্তির ভিত্তি তৈরি করে সেবা প্রাপ্তি এবং বিভিন্ন পথে তাদের মান বাড়ানো, ইদ্দতকাল কমিয়ে আনা এবং পরিচয় যাচাই করা সহ।


মহামারী পরবর্তী পরিস্থিতির কথা উল্লেখ করে আল-মাদ্দা বলেন: "এই পর্যায়ে যা লক্ষ্য করা যায় তা হল হজ মন্ত্রণালয়ের সাথে সংশ্লিষ্ট প্রোগ্রামগুলি সংযোজক ক্ষমতার সাথে সামঞ্জস্যপূর্ণ সংখ্যাসূচক এবং এই সংখ্যাগুলি প্রতিটি পর্যায় অনুসারে বৃদ্ধি পায় ডেটা যা প্রোগ্রামগুলির মাধ্যমে সঞ্চালিত হয় যা পরিষেবাটি সংগঠিত করতে এবং ক্ষমতা বাড়াতে কাজ করে।


"বিদেশ থেকে তীর্থযাত্রীদের আগমন বৃদ্ধির সাথে তাল মিলিয়ে আরও বৈচিত্র্যময় এবং সঠিক পরিষেবার ব্যবস্থা সহ এই কর্মসূচিতে একীভূত পরিষেবার মান সম্প্রসারিত হবে।


অনুপ্রবেশকারী অনুপ্রবেশ থেকে অ্যাপ্লিকেশনগুলির সুরক্ষা সম্পর্কে, আল-মাদ্দা জোর দিয়েছিলেন যে মন্ত্রণালয় অনুসরণ করে এমন অ্যাপ্লিকেশনগুলি ঘন ঘন নিরাপত্তা স্তরে আপডেট করা হয় যাতে সেগুলির অনুপ্রবেশ বা ব্যাঘাত এড়ানো যায়, এটি ব্যাখ্যা করে যে একটি অ্যাপ্লিকেশনে সমস্ত অ্যাপ্লিকেশন একত্রিত করার পদক্ষেপ রয়েছে, যা তীর্থযাত্রী তার পুরো যাত্রা জুড়ে প্রয়োজনীয় সমস্ত পরিষেবা অন্তর্ভুক্ত করে।

SPA

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال