আপনার হুরুব আছে কিনা চেক করুন

বৈরী আবহাওয়ায় পর্যটক কমছে কুয়াকাটায়।

 ছবি: বাংলানিউজ


পটুয়াখালী: আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উড়িষ্যা উপকূলীয় এলাকায় অবস্থানরত নিম্নচাপ আকারে অবস্থান করছে। এটি আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে।


দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোর তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অফিস। তবে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ু চাপের তারতম্যের আধিক্য বিরাজ করায় উত্তাল রয়েছে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর। এতে কুয়াকাটায় আশানুরূপ পর্যটক কমছে বলে জানান সংশ্লিষ্টরা।  


ঢাকা থেকে আসা পর্যটক শাহ জাওয়াদ বাংলানিউজকে বলেন, আমরা আবহাওয়া ভালো দেখে এসেছিলাম। কিন্তু এসে দেখি আবহাওয়া খুবই খারাপ। ফলে সাগর উত্তাল থাকায় সাগরে নামতে পারছি না কেউ। তবে বিচে ঘোরাঘুরি ও সেলফি তুলে সময় কাটাচ্ছি।


কুয়াকাটা হোটেল তাজের ম্যানেজার বেল্লাল বাংলানিউজকে বলেন, আবহাওয়া খারাপের কারণে পর্যটক কম। তাই অনেক হোটেলেই কক্ষ খালি পড়ে আছে। খাবার হোটেলগুলোতেও চাপ কম। আবহাওয়া ভালো থাকলে পর্যটক বাড়বে বলে আশা রাখি।

কুয়াকাটা টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক বাংলানিউজকে বলেন, পর্যটকদের নিরাপত্তায় কাজ করছেন স্থানীয় টুরিস্ট পুলিশ। সার্বক্ষণিক মাইকিং করে নিরাপদে বিচরণ করতে বলা হয়েছে। সৈকতের বিচ ঝুঁকিপূর্ণ হওয়ায় অনেকটা সাবধানে চলাচল করছেন পর্যটকরা।

Source Bangla news 24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال