আপনার হুরুব আছে কিনা চেক করুন

Expatriates in the UAE are not able to return to work

 

UAE

বিমানবন্দরে করোনা পরীক্ষার সুব্যবস্থা না থাকায় টিকেট কেটেও কর্মস্থলে ফিরতে পারছেন না সংযুক্ত আরব আমিরায় প্রবাসী বাংলাদেশীরা। ছুটিতে দেশে আসার পর এবার আমিরাতে ফেরার অপেক্ষায় রয়েছে অন্তত দুই লাখ প্রবাসী। 


টিকিটও কেটেছেন তাদের ৪০ হাজার জন।



টিকিট কেটেও কর্মস্থলে ফিরতে পারছেন না ৪০ হাজার সংযুক্ত আরব-আমিরাত প্রবাসী। বিমানবন্দরে করোনা পরীক্ষার ব্যবস্থা না থাকায় যেতে পারছেন না তারা। ফলে, অনিশ্চিত হয়ে পড়েছে তাদের কর্মজীবন।



UAE

ঘোষণা অনুযায়ী, গতকাল ১৩ সেপ্টেম্বর (সোমবার) থেকে বিমানবন্দরে করোনা পরীক্ষার ল্যাব চালুর কথা থাকলেও, শুরু হয়নি কার্যক্রম। কবে চালু হতে পারে, তা-ও বলতে পারছে না কেউ। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, সংযুক্ত আরব আমিরাতে থাকেন ১৪ লাখ বাংলাদেশি।




করোনার কারণে ছুটিতে দেশে আসার পর এবার আমিরাতে ফেরার অপেক্ষায় দুই লাখ প্রবাসী। টিকিটও কেটেছেন তাদের ৪০ হাজার জন।


কিন্তু আমিরাতে ফিরতে ভ্রমণের ৪৮ ঘণ্টা এবং ৬ ঘণ্টা আগের করোনা নেগেটিভের দুটি রিপোর্ট লাগে। দেশে ৪৮ ঘণ্টা আগে রিপোর্ট দেয়ার ব্যবস্থা থাকলেও, বিমানবন্দরে ৬ ঘণ্টা আগে পরীক্ষার ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে পড়েছেন প্রবাসীরা।

আমিরাত ভ্রমণের আগে যাত্রীদের ৬ ঘণ্টা ব্যবধানের একটি ‘র‍্যাপিড পিসিআর টেস্ট’ করার শর্তে ঝুলে গেছে বাংলাদেশিদের ভাগ্য। দেশের বিমানবন্দরগুলোতে র‍্যাপিড পিসিআর টেস্ট ল্যাব না থাকায় আটকে থাকা প্রবাসীরা অনিশ্চয়তায় পড়েছেন।


বিশ্বের সব দেশের প্রবাসীদের ফেরার অনুমতি দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। সোমবার বাংলাদেশ, ভারত, পাকিস্তান, কঙ্গো, লাইবেরিয়া, নামিবিয়া, নেপাল, নাইজেরিয়া, সিয়েরা লিওন, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা, ভিয়েতনাম, জাম্বিয়াসহ সব দেশের নাগরিকদের জন্য এ ঘোষণা দিয়েছে ফেডারেল অথরিটি।


এদিকে, দেশে আটকেপড়া প্রবাসীরা বিমানবন্দরে র্যাপিড পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের জন্য ঢাকায় জাতীয় প্রেস ক্লাব, চট্টগ্রাম প্রেস ক্লাবসহ বিভিন্ন স্থানে দফায় দফায় মানববন্ধন করছেন।


Source Dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال