আপনার হুরুব আছে কিনা চেক করুন

অপচয়ের বিরুদ্ধে সৌদি আরবের যুদ্ধ

 


দ্রুত শিল্পায়ন, উচ্চ জনসংখ্যা বৃদ্ধি এবং দ্রুত নগরায়নের ফলে বর্জ্য এবং দূষণ বৃদ্ধি পাচ্ছে, বর্জ্য ব্যবস্থাপনা সৌদি আরবের একটি অপরিহার্য প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে, যেখানে 2035 সালের মধ্যে 106 মিলিয়ন টনের বেশি বর্জ্য শোধন করা হবে বলে আশা করা হচ্ছে।

তার জনগণ এবং পরিবেশের প্রতি দায়বদ্ধতা বজায় রেখে, সৌদি আরব দেশে পুনর্ব্যবহার এবং বর্জ্য ব্যবস্থাপনার উন্নতির জন্য গুরুতর ব্যবস্থা গ্রহণ করেছে, যা 34 মিলিয়নেরও বেশি লোকের বাসস্থান।


সৌদি মন্ত্রিসভা সম্প্রতি একটি বর্জ্য ব্যবস্থাপনা ব্যবস্থা অনুমোদন করেছে যা রাজ্যের নিয়ন্ত্রক এবং আইনী কাঠামোকে একত্রিত করতে অবদান রাখবে।

 সিস্টেম সম্পর্কে বিস্তারিত দুই মাসেরও কম সময়ে ঘোষণা করা হবে কারণ এটি জনসাধারণের উপর নির্দিষ্ট বর্জ্য ব্যবস্থাপনা ফি আরোপ করা হবে কিনা তাও প্রকাশ করবে।




আরব নিউজের সাথে কথা বলতে গিয়ে, আবর্জনা ব্যবস্থাপনার ন্যাশনাল সেন্টার, এমডব্লিউএএন-এর সিইও আবদুল্লাহ ফয়সাল আল-সিবাই বলেন, বর্জ্য ব্যবস্থাপনার উন্নতির পাশাপাশি সাধারণভাবে পরিবেশ রক্ষা ও সংরক্ষণে তাদের দৃষ্টি সৌদি ভিশন ২০30০ থেকে উদ্ভূত।


তিনি বলেন, "সৌদি ভিশন 2030 বর্জ্য ব্যবস্থাপনার দক্ষতা বৃদ্ধি এবং সব ধরনের দূষণ হ্রাস করে দূষণ কমানোর উপর জোর দেয়।


"এই কারণে, আমরা বর্জ্য পুনর্ব্যবহারের জন্য একটি সমন্বিত প্রকল্প প্রতিষ্ঠা করছি।"


আল-সিবাই আরও বলেন, বর্জ্য ব্যবস্থাপনা খাত প্রতিবছর আনুমানিক পরিমাণ SR20 বিলিয়ন ($ 32 বিলিয়ন) জাতীয় মোট দেশীয় উৎপাদনে 2035 সালের মধ্যে অবদান রাখবে।

তিনি বলেন, বর্জ্য ব্যবস্থাপনা খাতে একই বছরের মধ্যে ,000,০০০ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال