৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান।

 

৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান।

কোভিড-১৯ এর সংক্রমণ বাড়তে থাকায় ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল ও কলেজ বন্ধ থাকবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ শুক্রবার (২১ জানুয়ারি) এক গেজেট বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় তারা।


দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় বেশ কয়েকটি বিধিনিষেধ তালিকাভুক্ত করেছে সরকার। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কোনো সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় বা সরকারি অনুষ্ঠানে ১০০ জনের বেশি জমায়েত হতে পারবে না।

এছাড়া, যারা এই ধরনের কোনো ইভেন্টে যোগ দেবেন তাদের কোভিড-১৯ ভ্যাকসিন সার্টিফিকেট এবং সেইসাথে ইভেন্টের ২৪ ঘণ্টার মধ্যে করা একটি পরীক্ষা থেকে আরটি-পিসিআর নেগেটিভ সার্টিফিকেট বহন করতে হবে।

সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সকল কর্মচারীর কোভিড-১৯ সার্টিফিকেট অফিস কর্তৃপক্ষকে সংগ্রহ করতে হবে।

এছাড়াও, শপিং মল, বাস স্ট্যান্ড, মসজিদ, লঞ্চ টার্মিনাল এবং রেল স্টেশনসহ সকল পাবলিক স্থানে মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

সকল স্থানীয় কর্তৃপক্ষ এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে এই সমস্ত বিধিনিষেধ নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিটিতে।

আজ এক প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, "কোভিড-১৯ সংক্রমণের হার বাড়ছে। অনেক শিক্ষার্থীই সংক্রমিত হচ্ছে, এটি উদ্বেগজনক।"

তিনি যোগ করেন, "আগামী দুই সপ্তাহের জন্য স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। দুই সপ্তাহ পর পরিস্থিতির ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।"

বাংলাদেশে বৃহস্পতিবার নতুন করে ১০ হাজার ৮৮৮ করোনার কেস ধরা পড়ে। গত বছরের ১০ আগস্টের পর থেকে এটি সর্বোচ্চ। সেদিন দেশে ১১ হাজার ১৬৪ জন ভাইরাসে আক্রান্ত হয়।

আজ সংক্রমণের হার ২৬ দশমিক ৩৭ শতাংশ। গতকাল তা ছিল ২৫ দশমিক ১১ শতাংশ।


জাহিদ মালেক বৃহস্পতিবার বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়া নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১১-দফা বিধিনিষেধের অধীনে বিবাহসহ সমস্ত সামাজিক অনুষ্ঠান বন্ধ করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال