বাংলাদেশের সোনালি দিন কাটল ব্যক্তিগত আক্ষেপে।

 

বাংলাদেশের সোনালি দিন কাটল ব্যক্তিগত আক্ষেপে।


নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই দিন অসাধারণ খেলা বাংলাদেশ তৃতীয় দিনও ধারাবাহিকতা বজায় রেখেছে। যেখানে নিজেদের টেস্ট ইতিহাসে এশিয়ার বাইরে প্রথমবার কোনো দেশের মাটিতে লিড নিতে সক্ষম হয়েছে দলটি।

তবে দারুণ ব্যাট করা অধিনায়ক মুমিনুলের পর সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন লিটন দাসও।

দলীয় ১৪১তম ওভারের শেষ বলে ট্রেন্ট বোল্টের বলে এলবির ফাঁদে পড়েন মুমিনুল হক। রিভিউ নিলেও রিপ্লেতে আউটই হন এই বাঁহাতি। ব্যক্তিগত ৮৮ রানে বিদায় নেন তিনি। ২৪৪ বলের ইনিংসে তিনি ১২টি চার হাঁকান। পঞ্চম উইকেট জুটিতে লিটন দাসকে নিয়ে মুমিনুল ৩১৭ বলে ১৫৮ রানের পার্টনারশিপ গড়েছিলেন।

মুমিনুলের পর হতাশ হয়েছেন লিটনও। ব্যক্তিগত ৮৬ রানে তিনি বোল্টের বলেই উইকেটরক্ষক টম ব্লান্ডেলকে ক্যাচ দেন। এই ডানহাতি ব্যাটার ১৭৭ বলে ১০টি চারে নিজের ইনিংস সাজিয়েছিলেন।

এ প্রতিবেদন খেলা পর্যন্ত ১৪৫ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৭০ রান করেছে বাংলাদেশ।

টাইগার অধিনায়ক মুমিনুল হক ১৪৭ বলে টেস্ট ক্যারিয়ারের ১৫তম হাফসেঞ্চুরি করেন। পরে দলীয় ৩০০’র পর ফিফটি আসে লিটনের ব্যাট থেকেও। এই ডানহাতি ৯৩ বলে ক্যারিয়ারের ১১তম হাফসেঞ্চুরির দেখা পান। পঞ্চম উইকেট জুটিতে এ দুজন সেঞ্চুরি পার্টনারশিপও গড়েন।

মাউন্ট মঙ্গানুই টেস্ট শেষ পর্যন্ত বাংলাদেশের নামে লেখা হবে কিনা সেটির জন্য এখনো অপেক্ষা করতে হচ্ছে। তবে পাঁচদিনের ম্যাচের প্রথম তিনদিন লেখা হলো টাইগারদের জয়গান। শেষ দুদিন তো কাটল একেবারে সোনালি দিনের মতো। যেখানে নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে শাসন করে স্কোর বোর্ডে লিড তুলে নিয়েছে অধিনায়ক মুমিনুল হকের দল।

বাংলাদেশের এমন স্বপ্নীল দিনে মিশে থাকল ব্যক্তিগত আক্ষেপ। আগের দিন ফিফটিকে তিন অঙ্কে রূপ দিতে পারেননি নাজমুল হোসেন শান্ত। আজ (সোমবার) ম্যাচের তৃতীয় দিনে সেঞ্চুরির খুব কাছে গিয়েও তিন অঙ্ক ছুতে পারেননি মাহমুদুল হাসান জয়। মুমিনুল হক আর লিটন দাস আউট হয়েছেন ৮০ রানের গণ্ডি পার করে।

বাংলাদেশের সোনালি দিন কাটল ব্যক্তিগত আক্ষেপে।


পরে দলকে আর কোন বিপদে পড়তে দেননি রাব্বি আর মিরাজ। দিনের খেলা শেষে ৬ উইকেট হারানো টাইগারদের সংগ্রহ ৪০১ রান। এতে কিউইদের করা প্রথম ইনিংসের ৩২৮ রান টপকে ৭৩ রানের লিড লাল-সবুজের প্রতিনিধিদের। এই লিড আরো বাড়িয়ে নিতে ইয়াসির ১১ এবং মেহেদী হাসান মিরাজ ২০ রান নিয়ে মঙ্গলবার চতুর্থ দিন শুরু করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال