নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আসছে টাস্কফোর্স।

 

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আসছে টাস্কফোর্স।

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে দু-একদিনের মধ্যে টাস্কফোর্স গঠন করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে রোববার (১৩ মার্চ) সচিবালয় মন্ত্রিপরিষদ বিভাগে এক সভা শেষে তিনি এ কথা জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আমরা জানতে চাই, এই (দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি) সুযোগ নিয়ে কোনো অসাধুতা যেন প্রশ্রয় না পায়। এজন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়োজিত করে। আমরা দু-একদিনের মধ্যে টাস্কফোর্স গঠন করব। যাতে কেউ সুযোগটা না নিতে পারে।


তিনি বলেন, সরকারি কিন্তু অত্যন্ত পজিটিভলি কনসিডার করছে যে, মূল্য কোনটা হওয়া উচিত। এর ওপরে যারা চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে কিন্তু আমরা অ্যাকশনে যাব, এটা বলতে পারি। ’

তিনি আরও বলেন, আজকে সিদ্ধান্ত হয়েছে, যেখানে যেখানে এই (অবৈধ মজুত) প্রচেষ্টা করা হবে, সেখানে আমরা হস্তক্ষেপ করবো। এমন না যে আজকে দাম বাড়ার কারণে তারা দাম বাড়িয়েছে, আসলে তারা আগের হিসাব ধরে বাড়ানোর চেষ্টা করছে। আমরা সেটা বন্ধ করবো।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামন খানের সভাপতিত্বে সভায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ অংশ নেন।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব, অর্থসচিব, বাণিজ্য সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ বিভিন্ন বাহিনীর কর্মকর্তারাও অংশ নেন।  

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال