সৌদি আরবের স্বাস্থ্যখাতের বেশকিছু স্থানে সৌদিকরণ করা শুরু করা হয়েছ

 

سعود الوظائف في القطاع الصحي
সৌদি আরবের স্বাস্থ্যখাতে সৌদিকরণ শুরু করা হয়েছে

সৌদি আরবের মানবসম্পদ এবং সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবের স্বাস্থ্যখাতের বেশকিছু স্থানে সৌদিকরণ করা শুরু করা হয়েছে। স্বাস্থ্যখাতের বিভিন্ন গুরুত্বপূর্ন ক্ষেত্রে সৌদি নাগরিক কর্মী এবং প্রবাসী কর্মীর পরিমাণ নির্ধারিত করে দিচ্ছে মন্ত্রণালয়।


সৌদি আরবের স্বাস্থ্যখাতের বেশকিছু স্থানে সৌদিকরণ করা শুরু করা হয়েছ

সৌদি আরবের স্বাস্থ্যখাতে স্পেশালাইজড হেলথ প্রোফেশনে ৬০ শতাংশ সৌদিকরণ, মেডিক্যাল সরঞ্জাম সংক্রান্ত ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং এবং টেকনিক্যাল চাকুরীতে ৩০ শতাংশ সৌদিকরণ, এবং মেডিক্যাল সরঞ্জাম এর বিক্রি এবং সাপ্লাই সংক্রান্ত চাকুরীগুলোতে ৪০ শতাংশ সৌদিকরণ করার সিদ্ধান্ত বাস্তবায়ন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে মন্ত্রণালয়।

সৌদি আরবের স্বাস্থ্যখাতে মেডিকেল ল্যাবরেটরি, রেডিওলজি, ফিজিওথেরাপি, এবং থেরাপিউটিক নিউট্রিশন সহ সকল ক্ষেত্রে সৌদি স্পেশালিস্টদের ন্যূনতম বেতন ধরা হয়েছে ৭ হাজার রিয়াল, এবং টেকনিশিয়ানদের জন্য সর্বনিন্ম বেতন ধরা হয়েছে ৫ হাজার রিয়াল।



Saudi News Bangla
Saudi News Bangla

সৌদি আরবের স্বাস্থ্যখাতে সৌদিকরণ শুরু করা হয়েছে

সৌদি আরবের মেডিকেল এপ্লায়েন্স সেক্টরে সেলস এবং মার্কেটিং এর চাকুরীগুলোতে দুইভাগে সৌদিকরণ করা হবেঃ প্রথম ভাগে ৪০ শতাংশ এবং দ্বিতীয় ভাগে ৮০ শতাংশ সৌদিকরণ করা হবে এই সেক্টরে।

মন্ত্রণালয় জানিয়েছে, সব মিলিয়ে সৌদি আরবে স্বাস্থ্যখাতে ৬০ শতাংশ সৌদিকরণ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে মন্ত্রণালয়, এবং এর ফলে সৌদি নারী ও পুরুষদের জন্য ৫ হাজার ৬০০ চাকুরীর ব্যবস্থা হবে।

মেডিকেল ডিভাইস সংক্রান্ত ইঞ্জিনিয়ারিং এবং টেকনিকাল চাকুরীগুলোর ক্ষেত্রে প্রথম ভাগে ৩০ শতাংশ এবং দ্বিতীয় ভাগে ৫০ শতাংশ সৌদিকরণ করা হবে। এর ফলে এই সেক্টরে সৌদি নারী ও পুরুষদের জন্য ৩ হাজার চাকুরীর ক্ষেত্র তৈরী হবে।

মন্ত্রণালয় আরো জানিয়েছে, সৌদি ডেন্টিস্ট এবং ফার্মাসিস্টদের জন্য আগামী সোমবার থেকে  সর্বনিন্ম বেতন ৭ হাজার রিয়াল ধার্য করা হয়েছে। সৌদি নারী ও পুরুষরা এসকল চাকুরীতে এই বেতন বা তার চাইতে বেশি বেতনে কাজ করবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال