সিদ্ধান্ত ২৫ এপ্রিল থেকে কার্যকর হচ্ছে

 

সিদ্ধান্ত ২৫ এপ্রিল থেকে কার্যকর হচ্ছে,অনলাইন পূরণ করতে হবে হেলথ ডিক্লেয়ারেশন ফরম

📌আরো কিছু নতুন নিয়ম আছে

বিদেশ গমনাগমনের ক্ষেত্রে বিদ্যমান নিয়ম সামান্য পরিবর্তন করা হয়েছে। আগামী ২৫/০৪/২০২২ তারিখ হতে 



  •  বিদেশ থেকে দেশে আসার জন্য আগের মতই বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্বীকৃত ভ্যাক্সিন ডোজ কমপ্লিট করে ভ্যাক্সিন সার্টিফিকেট নিয়ে আসতে হবে৷ ডোজ কমপ্লিট করা না থাকলে বা একেবারেই ভ্যাক্সিন দেয়া না থাকলে যাত্রা শুরুর ৭২ ঘন্টা বা তারও কম সময় বাকি থাকতে আরটি পিসিআর টেস্ট করে নেগেটিভ রিপোর্ট সাথে নিয়ে আসতে হবে। 
  •  বাংলাদেশে আগমনে ইচ্ছুক যাত্রীর বয়স ১২ বছরের কম হলে আরটি পিসিআর টেস্ট করা লাগবে না। 
  • বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করার তিন দিন বা তারও কম সময় বাকি থাকতে সকল যাত্রী স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে নির্ধারিত লিঙ্কে গিয়ে হেলথ ডিক্লারেশন ফরম পূরণ করবেন৷ পূরণকৃত ফরমটি কিউআর কোডসহ ডাউনলোড করা যাবে। বাংলাদেশে অবতরণের পর এ ফরমের সফট অথবা হার্ড কপি ইমিগ্রেশনে দেখাতে হবে। 
  •  যাত্রী বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করার সময় এয়ারলাইন্স নিশ্চিত হবে যে তিনি হেলথ ডিক্লারেশন ফরমটি পূরণ করেছেন এবং নিশ্চিত হয়ে তাকে বোর্ডিং পাস ইস্যু করবে। 
  •  বিদেশ গমনের ক্ষেত্রে যাত্রীকে গন্তব্য ও ট্রানজিট দেশের শর্ত পূরণ করতে হবে। কোন দেশে যাওয়ার জন্য জন্য কী কী শর্ত পূরণ করে বিমানবন্দরে আসতে হবে তা সংশ্লিষ্ট এয়ারলাইন্স যাত্রীকে অবহিত করবে। উল্লেখ্য যে বাংলাদেশ সরকার এখন বিদেশগামী যাত্রীর কাছে কোভিড টেস্ট রিপোর্ট বা ভ্যাক্সিন সার্টিফিকেট চায় না। যাত্রীকে শুধু গন্তব্য ও ট্রানজিট দেশের শর্ত পূরণ করতে হবে।
সিদ্ধান্ত ২৫ এপ্রিল থেকে কার্যকর হচ্ছে

সিদ্ধান্ত ২৫ এপ্রিল থেকে কার্যকর হচ্ছে


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال