সৌদি শ্রম আইনে বড় পরিবর্তন আসতে পারে সপ্তাহে ২ দিন ছুটির চিন্তা-ভাবনা করা হচ্ছে

 

সৌদি আরবের প্রাইভেট সেক্টরে সপ্তাহে দুইদিন ছুটির সম্ভাবনা

সৌদি আরবের মানবসম্পদ এবং সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় জানিয়েছে, তারা অনেকদিন ধরেই সৌদি আরবের সকল প্রাইভেট সেক্টরে সাপ্তাহিক ছুটি ২ দিন করার লক্ষ্যে গবেষণা ও আলোচনা চালিয়ে যাচ্ছে। মন্ত্রণালয় সৌদি আরবের সকল সেক্টরে কর্মরত সকল কর্মীর কার্যক্ষমতা বৃদ্ধি করার লক্ষ্যে সাপ্তাহিক ছুটি ২ দিন করার লক্ষ্যে আলোচনা করছে মন্ত্রণালয়।


সৌদি আরবের প্রাইভেট সেক্টরে সপ্তাহে দুইদিন ছুটির সম্ভাবনা

উল্লেখ্য যে, সৌদি আরবের শ্রম আইনের ৯৮ নং আর্টিকেলে বলা হয়েছে, কোন কর্মীই প্রতিদিন ৮ ঘন্টার বেশি কাজ করতে পারবে না, এবং প্রতিষ্ঠানের মালিক কর্মীকে সপ্তাহে ৪৮ ঘন্টার বেশি কাজ করাতে পারবেন না। 

মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবের শ্রম বাজারকে আরো গতিশীল করতে এবং সৌদি আরবের প্রাইভেট সেক্টরে কর্মরত শ্রমিকদের সঠিক পরিমাণ বিশ্রাম দিয়ে তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি করার জন্য বিভিন্ন সমাধানের উপর গবেষণা এবং আলোচনা করছে মন্ত্রণালয়।


পবিত্র রমজান মাসে কর্মীদের দৈনিক কর্মঘন্টা নির্ধারিত ছিলো সর্বোচ্চ ৬ ঘন্টা প্রতিদিন, এবং সর্বোচ্চ ৩৬ ঘন্টা প্রতি সপ্তাহে।


সৌদি আরবের প্রাইভেট সেক্টরে সপ্তাহে দুইদিন ছুটির সম্ভাবনা

Saudi Arabia News
মন্ত্রণালয় জানিয়েছে, প্রাইভেট সেক্টরগুলোতেও কর্মীদের ২ দিন সাপ্তাহিক ছুটি বাধ্যতামূলক করার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

 যখন এই বিষয়ে কোন নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হবে, তখন মন্ত্রণালয় এর অফিশিয়াল নোটিশে সকলকে জানানো হবে।


Bin Mishal Youtube

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال