ডেইরী প্রোডাক্ট ছাড়া ও আলমারাই কোম্পানির রয়েছে জুস, বেকারি ও পোল্ট্রি প্রোডাক্ট

 সৌদির ডেইরি ফার্ম পরিদর্শন করলেন রাষ্ট্রদূত

Embassy of Bangladesh Riyadh

Embassy of Bangladesh Riyadh

সৌদি আরব এবং মধ্যপ্রাচ্যের জনপ্রিয় আলমারাই কোম্পানীর রিয়াদস্থ আল খারজ এ অবস্থিত ডেইরী ফার্ম পরিদর্শন করেন মান্যবর রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। এ সময় দূতাবাসের কর্মকর্তাগণ ও উপস্থিত ছিলেন। গতকাল (১৮ জুন) আলমারাই কোম্পানি এ ভিজিটের আয়োজন করে। 

সৌদির ডেইরি ফার্ম পরিদর্শন করলেন রাষ্ট্রদূত



আলমারাই সৌদি আরবে অত্যন্ত সুপরিচিত কোম্পানি।

আলমারাই সৌদি আরবে অত্যন্ত সুপরিচিত কোম্পানি। এ কোম্পানিতে বর্তমানে প্রায় ১,১০০  বাংলাদেশি কর্মরত রয়েছেন। রিয়াদের আলমারাই ফার্মে বিভিন্ন বয়সী প্রায় ৩৫, ০০০ উন্নত জাতের গরু রয়েছে। উন্নত প্রযুক্তি, আধুনিক ব্যবস্থাপনা ও পন্যের সর্বোচ্চ মান ধরে রাখার জন্য এ ফার্মের প্রতিটি স্তরে নেয়া হয় বিশেষ ব্যবস্থা। রিয়াদের এ ফার্ম থেকে প্রতিটি গরু গড়ে ৪২ লিটার দুধ প্রদান করে যা থেকে প্রায় ৭ লক্ষ ৮২ হাজার লিটার দুধ সংগ্রহ করা হয়। এসব দুধ থেকে সম্পূর্ণ অটোম্যাটিক  মেশিনে তৈরি হয় দুধ, দই ও লাবান।







সৌদি আরবের অন্যান্য স্থানেও আলমারাইর ফার্ম ও কারখানা রয়েছে। ১৯৭৭ সালে মাত্র ৩০০ গরু দিয়ে শুরু হওয়া এ কোম্পানির বিভিন্ন ফার্মে এখন গরুর সংখ্যা প্রায় এক লক্ষ নব্বই হাজার। যেখান থেকে প্রায় প্রতিদিন ৪ মিলিয়ন লিটার এর বেশি দুধ সংগ্রহ করা হয়। 

المراعي
المراعي

ডেইরী প্রোডাক্ট ছাড়া ও আলমারাই কোম্পানির রয়েছে জুস, বেকারি ও পোল্ট্রি প্রোডাক্ট। যা মান ও গুনের দিক থেকে অসাধারণ।

 মান্যবর রাষ্ট্রদূত এ সময় আলমারাই কোম্পানির ফার্ম ও কারখানা পরিদর্শন এর আয়োজন করার জন্য কোম্পানির বিভিন্ন স্তরের কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।



Saudi News Bangla
Source
Embassy

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال