নিয়মের অতিরিক্ত জিনিস বা নগদ টাকা নিলে ট্যাক্স দিতে হবে

 

নিয়মের অতিরিক্ত জিনিস বা নগদ টাকা নিলে ট্যাক্স দিতে হবে

ভ্রমণকালীন ৬০ হাজার রিয়ালের অধিক অথবা সমমূলের পন্য বহন করলে আগে থেকেই তথ্য দিতে হবে যাতাকা অতবা কাষ্টমস কর্তৃপক্ষের কাছে। 

পাবলিক প্রসিকিউশন জানিয়েছে সৌদি আরবের সি  পোর্ট এয়ারপোর্ট থেকে ভ্রমণ কালীন অথবা সৌদিতে প্রবেশকালীন সময় ৬০ হাজার রিয়ালের বেশি অথবা সমতুল্য মুলের পন্য আনা-নেয়ার আগে থেকেই তথ্য দিতে হবে যাতাকা অতবা ট্যাক্স কাষ্টমস কর্তৃপক্ষের কাছে।

পাবলিক প্রসিকিউশন উল্লেখ করেছে  ৬০ হাজার রিয়ালের অধিক অথবা ঐ পরিমাণের সমতুল্য অতিরিক্ত  মূল্যবান স্বর্ন বার মূল্যবান ধাতু, মূল্যবান পাথর রত্ন বা গহনা ভ্রমণকালীন সময়ের ৭২ ঘন্টা পূর্বে অবশ্যই ঘোষণা দিতে হবে ভ্রমণকারীকে। 


নিয়মের অতিরিক্ত জিনিস বা নগদ টাকা নিলে ট্যাক্স দিতে হবে

পাবলিক প্রসিকিউশন বলছে অতিরিক্ত পন্য অথবা অতিরিক্ত অর্থের উৎস, বা এর ব্যবহারের উদ্দেশ্য সম্পর্কে ঐ ভ্রমণকারী ব্যক্তির ZATCA অথবা কাষ্টমসের কাছে ঘোষণা দিতে হবে। 

উল্লেখ্য যে তথ্য প্রদান না করলে ভ্রমণকারীর মুদ্রা অথাব অতিরিক্ত পন্য বহনে ঐ সকল পন্য বাজেয়াপ্ত করার অধিকার রয়েছে ।

এক্ষেত্রে ঘোষণা অথবা তথ্য প্রদান ছাড়াই অতিরিক্ত মালামাল বহন করলে প্রথম বার ঐ সমমূল্যের ২৫% জরিমানা দিতে হবে এবং একই অপরাধ পুনরায় করলে ৫০% জরিমানা এর পরেও যদি এমন অপরাধ কেউ করে যার অপরাধ প্রমাণিত হলে পূর্ব ঘোষিত আইন অনুযায়ী সকল অর্থ ও মালামাল বাজেয়াপ্ত করা হবে।


সৌদি পাবলিক প্রসিকিউশন বলছে এমনকি কোন ভ্রমণকারী যদি তথ্য দিতে ব্যার্থ হয় তাকে মানি লন্ডারিং অথবা অ্যান্টি-এর ধারা (23এর 1.2) ধারা অনুসারে তথ্য না দেয়া বা মিথ্যা ঘোষণার মামলায় অন্তর্ভুক্ত করা হবে।

Source Saudi News

Probashi

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال