আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ।

 

আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ।

বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু হচ্ছে আজ। নিজেদের উদ্বোধনী ম্যাচেই দলটি মোকাবেলা করছে আফগানিস্তানের। এরইমধ্যে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে হয়ে গেছে টস। যে ভাগ্য সঙ্গী হয়েছে বাংলাদেশের। উইকেট ও আবহাওয়ার কথা মাথায় রেখে লাল-সবুজদের অধিনায়ক সাকিব আল হাসান নিয়েছেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত। 

টি-টোয়েন্টি বাংলাদেশের জন্য কঠিন প্রতিপক্ষ আফগানিস্তান। চলতি এশিয়া কাপেই দলটি এরইমধ্যে শ্রীলঙ্কাকে হারিয়েছে। যে কারণে আজ কিছুটা চাপে আছে টিম টাইগার্স। তবে ব্যাপারটি কিছুতেই বুঝতে দিচ্ছেন না সাকিব আল হাসানরা।


আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ।

সাম্প্রতিক ফর্ম বাংলাদেশের পক্ষে কথা বলছে না মোটেও। শেষ পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে লাল সবুজের প্রতিনিধিরা জিতেছে মোটে একটি ম্যাচ। আছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের দুঃস্মৃতিও। ওদিকে আফগানিস্তান শেষ পাঁচ ম্যাচে জিতেছে তিনটিতে। মুখোমুখি লড়াইয়েও আফগানিস্তান এগিয়ে বেশ। নয় লড়াইয়ে আফগানিস্তান জিতেছে ৫ ম্যাচে, আর বাংলাদেশের জয় ৩টি, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

পরিসংখ্যান যাই হোক বাংলাদেশ আজ নতুন অধিনায়ক সাকিবের অধীনে নতুন শুরুর আশায় আছে। মাঠের ক্রিকেটেই যার প্রমাণ দিতে চায় টিম টাইগার্স। সে লক্ষ্য নিয়েই আজ আফগানদের বিপক্ষে নেমেছে লাল-সবুজ প্রতিনিধিরা।

বাংলাদেশ দলে সাকিবের সঙ্গে ফিরেছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ নাঈম। চোট কাটিয়ে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।


বাংলাদেশ একাদশ :
সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ নাঈম, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।


Source bangla News - Dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال