রিয়াদে দূতাবাসে শিশু কিশোরদের মিলনমেলা

 

রিয়াদে দূতাবাসে শিশু কিশোরদের মিলনমেলা

সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে আগামী ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে গত শুক্রবার শিশু কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে বিভিন্ন বয়সী শিশু কিশোরদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, কুইজ ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রায় শতাধিক শিশু কিশোরের উপস্থিতিতে দূতাবাস প্রাঙ্গণে এক মিলনমেলায় পরিণত হয়। 
রিয়াদস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা কারিকুলাম ও ইংরেজি শাখার শতাধিক শিশু কিশোর অনুষ্ঠানে যোগ দেয়। শিশুরা দূতাবাসের চত্বরে আনন্দে উৎসবে মেতে উঠে। এ প্রতিযোগিতা উপলক্ষ্যে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার) বলেন, প্রবাসে বেড়ে ওঠা শিশু কিশোরদের আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সাথে পরিচয় করে দিতে হবে। নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেমের চেতনা জাগিয়ে তুলতে হবে। শিশু কিশোরদের জাতির পিতার সংগ্রামী জীবন, তাঁর নীতি ও আদর্শের সাথে পরিচয় করিয়ে দিতে হবে। 


অনুষ্ঠানে দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের ৫৯ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শিশু কিশোরদের পুরষ্কার প্রদান ও তাঁদের নিয়ে দূতাবাস প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রবাসীদের আমন্ত্রণ জানানো হয়েছে।




Source - Embassy of Bangladesh Riyadh

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال