ফাইনালে যেতে 153 রান করতে হবে পাকিস্তানকে

 

Cricket

১৫৩ রান করলেই ফাইনালে পাকিস্তান

ডেরিয়েল মিচেলের ব্যাটে লড়াই করার পুঁজি পেয়েছে নিউজিল্যান্ড। তার হার না মানা ৩৫ বলে ৫৩ রানের ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৫২ রানের সংগ্রহ পেয়েছে দল। কেন উইলিয়ামসনের ব্যাটে আসে ৪৬ রান। জয়ের জন্য পাকিস্তানের লক্ষ্য ১৫৩ রান।


বুধবার সিডনি ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের সামনে ১৫৩ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৫২ রানের সংগ্রহ দাঁড় করায় কিউইরা।

ইনিংসের প্রথম বলেই শাহিন শাহ আফ্রিদিকে চার মেরে দারুণ কিছুর আভাস দেন ফিন অ্যালেন। কিন্তু পরের বলেই তাকে এলবিডব্লিউ দেন আম্পায়ার মারাস ইরাসমাস। রিভিউতে দেখা যায় ব্যাটে লেগেছে বল। পরের বলেই আবারও আউট হন অ্যালেন। এবার বাঁচতে পারেননি রিভিউ নিয়েও।  

এরপর ডেভন কনওয়ের সঙ্গে দলকে এগিয়ে নিচ্ছিলেন উইলিয়ামসন। কিন্তু পাওয়ার প্লের একদম শেষ বলে এসে বড় ধাক্কা খায় নিউজিল্যান্ড। এবার ডিরেক্ট হিটে কনওয়েকে রান আউট করেন শাদাব খান। ২০ বলে ২১ রান করে থামেন কনওয়ে।  



ফাইনালে যেতে ১৫৩ রান করতে হবে পাকিস্তানকে

শুরুতেই শাহিন শাহ আফ্রিদি এনে দিলেন উইকেট। পুরো স্পেলজুড়েই তিনি থাকলেন দুর্দান্ত।
পাকিস্তানের ফিল্ডিংও হলো দারুণ। তিন উইকেট হারিয়ে বিপদে পড়লো নিউজিল্যান্ড। এরপর লড়াই করলেন ড্যারেল মিচেল ও কেন উইলিয়ামসন। শেষ অবধি পাকিস্তানের সামনে ভালো সংগ্রহই দিয়েছে কিউইরা।  




প্রথম বলেই চারের মার, দ্বিতীয় বলেই পাকিস্তানের কড়া আবেদন, আম্পায়ারও সাড়া দিলেন।
 তবে রিভিউয়ে বেঁচে গেলেন ফিন অ্যালেন।
 তৃতীয় বলে আর রক্ষা পেলেন না, একই লেন্থের ডেলিভারিতে ফিরলেন সাজঘরে। শাহিন শাহ আফ্রিদির সেই চিরচেনা সেলিব্রেশন।
 সব মিলিয়ে বলাই যায়, বেশ নাটকীয়তাতেই শুরু হয়েছে প্রথম সেমিফাইনাল।

গ্লেন ফিলিপসও নিজের ইনিংসকে লম্বা করতে পারেননি ততটা।
 মোহাম্মদ নওয়াজের করা অষ্টম ওভারের শেষ বলে তার হাতেই ক্যাচ দেন তিনি। ৮ বলে করেন কেবল ৬ রান।  


T20 World Cup

তিন ব্যাটারকে হারানোর পর কিউইদের পথ খুঁজে দেওয়ার চেষ্টা করেন উইলিয়ামসন ও মিচেল।
 দুজন মিলে গড়েন ৬৮ রানের জুটি। 
ইনিংসের ১৭তম ওভারে শাহিন শাহকে স্কুপ করতে গিয়ে নিজের উইকেট দেন উইলিয়ামসন। ৪২ বল খেলে ১ চার ও সমান ছক্কায় ৪২ বলে ৪৬ রানের বেশি করতে পারেননি তিনি।  

মিচেল অবশ্য ইনিসের শেষ অবধি অপরাজিত থাকেন। ৩ চার ও ১ ছক্কায় ৩৫ বলে ৫৩ রান করেন তিনি। ১২ বলে ১৬ রান আসে জিমি নিশামের ব্যাটে। পাকিস্তানের পক্ষে  ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে দুই উইকেট নেন শাহিন শাহ।

 | T20 World Cup
Cricket
source banglanews

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال