অপরিচিত ফোন কলে ব্যাক্তিগত তথ্য বা ব্যাংকের তথ্য শেয়ার না করার অনুরোধ

 

Saudi Police,

অপরিচিত ফোন কলে ব্যাক্তিগত তথ্য বা ব্যাংকের তথ্য শেয়ার না করার অনুরোধ 


সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে যে, সম্প্রতি সৌদি আরবে বসবাসরত সৌদি নাগরিক ও অভিবাসীদের কাছে কিছু সন্দেহজনক ফোন কল আসছে যাতে তাঁরা দাবী করছে যে তারা সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কল করেছে এবং এবং আপনার বসবাসের অনুমতি ও অন্যান্য জরুরী বিষয় আপডেটের কথা বলে (Absher) আবশির অ্যাকাউন্ট ও ব্যাংক একাউন্টের নম্বর ও কোডগুলি তাদের সরবরাহ করার জন্য অনুরোধ করে।


ফোন কলে বলা হয় যে, যদি তাঁরা জরুরী তথ্য বা কোড সরবরাহ না করে তবে আপনার নিরাপত্তা জনিত সমস্যার সম্মুখীন হতে হবে। কিন্তু যদি আপনি আপনার ব্যাংক বা আবশির একাউন্টের কোড বা অন্যান্য তথ্য প্রদান করেন তাহলে তাঁরা আপনার অগোচরেই আপনার ব্যাংক থেকে টাকা উত্তোলন করে নিবে। দেখা যায় যে এই সন্দেহজনক ফোন কল এবং বার্তাগুলি সংগঠিত একটি চক্র থেকে সৌদি নাগরিক বা প্রবাসীদের ফোন নম্বরে বারংবার আসতে থাকে,যার বেশিরভাগের অবস্থানই বিদেশে।

সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্বারা এ বিষয়ে মেসেজ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক সচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে।  



তাই কোন অপরিচিত ব্যাক্তির কলে আপনার ব্যাংকের  যেকোন ধরনের তথ্য আপডেট, ব্যক্তিগত তথ্য বা ব্যক্তিগত আবশির একাউন্টের কোনপ্রকার তথ্য কারো সাথে শেয়ার না করার বিষয়ে সাবধানতা অবলম্বন করার জন্য অনুরোধ করা হল। প্রয়োজনে এ বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে জানানো যেতে পারে।


Source - Embassy of Bangladesh Riyadh

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال