রিয়াদে শুরু হয়েছে বাংলাদেশ প্রোডাক্টস এক্সিবিশন

 সৌদি আরবে বাংলাদেশি গার্মেন্টস পন্যের বিশাল বাজার রয়েছে-বানিজ্যমন্ত্রী


রিয়াদে শুরু হয়েছে বাংলাদেশ প্রোডাক্টস এক্সিবিশন

সৌদি আরবে বাংলাদেশি গার্মেন্টস পন্যের বিশাল বাজার রয়েছে-বানিজ্যমন্ত্রী
সৌদি আরবের রিয়াদে্র ক্রাউন প্লাজা হোটেলে গতকাল তিনদিনব্যাপী বাংলাদেশি পন্যের মেলা “বাংলাদেশ প্রোডাক্টস এক্সিবিশিন’’ উদ্বোধন করেছেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। এক্সপোর্ট প্রমোশন ব্যুরো অব বাংলাদেশ- ইপিবির উদ্যোগে, সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সহায়তায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়। 


এসময় স্থানীয় বাংলাদেশি অভিবাসীগণ, সৌদি ব্যাবসায়ী ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রদর্শনীতে বাংলাদেশের শীর্ষস্থানীয় গার্মেন্টস রপ্তানিকারক প্রতিষ্ঠানসহ মোট পঁচিশটি স্টল অংশ নিয়েছে। 
মেলা উদ্বোধনকালে বানিজ্যমন্ত্রী টিপু মুনশি এম পি বলেন, সৌদি আরবে বাংলাদেশি গার্মেন্টস পন্যের বিশাল বাজার রয়েছে। এখানে বসবাসরত প্রায় ২৮ লাখ বাংলাদেশীর পাশাপাশি বিভিন্ন দেশের অভিবাসী ও সৌদি আরবের নাগরিকদের কাছে বাংলাদেশি গার্মেন্টস পন্যের চাহিদা রয়েছে। সৌদি আরবসহ জিসিসির বাজারে বাংলাদেশি গার্মেন্টস পন্যের বাজার বৃদ্ধিতে সকল উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি আশা প্রকাশ করেন আগামী দিনে সৌদি আরবের সাথে দ্বিপাক্ষিক বানিজ্য অনেকগুন বৃদ্ধি পাবে। 


সৌদি আরবে বাংলাদেশি গার্মেন্টস পন্যের বিশাল বাজার রয়েছে-বানিজ্যমন্ত্রী


সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেন, সৌদি আরবের সাথে দ্বিপাক্ষিক ব্যবসা বানিজ্য বিনিয়োগ বৃদ্ধিতে দূতাবাসের সার্বিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আগামী দিনে সৌদি আরবে গার্মেন্টস পন্য, চামড়াজাত পন্য, খাদ্য ও কৃষি পন্যের বাজার বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন। বাংলাদেশের বিশ্ব মানের পন্য সৌদি আরবের বাজারে সহজেই জায়গা করে নেবে বলে তিনি আশা প্রকাশ করেন। 


অনুষ্ঠানে বিজিএমইএর সভাপতি ফারুক হাসান বলেন বাংলাদেশ বর্তমানে বিশ্বে দ্বিতীয় গার্মেন্টস রপ্তানিকারক দেশ। সৌদি আরবের বাজারের চাহিদা অনুযায়ী পন্য রপ্তানী করার উদ্যোগ নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি আশা করেন এ প্রদর্শনীর মাধ্যমে সৌদি আরবের ক্রেতাদের দৃষটি আকর্ষণ করা সম্ভব হবে। তবে এটি মাত্র শুরু আগামীদিনে এরকম প্রদর্শনীর আরও আয়োজন করে সৌদি আরবে বাংলাদেশি পন্যের প্রচার ও প্রসারে সকল উদ্যোগ নেয়া হবে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইপিবির ভাইস চেয়ারম্যান আ হ ম আহসান। তিনি আশা প্রকাশ করেন এই প্রদর্শনীর মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশি পন্যের প্রসারে ভূমিকা রাখবে। 
দূতাবাসের ইকনমিক মিনিস্টার মুর্তুজা জুলকার নাঈন নোমান অনুষ্ঠান সঞ্চালনা করেন।


সৌদি আরবের রিয়াদে ক্রাউন প্লাজা হোটেলে আগামীকাল শুরু হচ্ছে বাংলাদেশী পন্যের মেলা। 
মেলা চলবে ২২-২৪ ফেব্রুয়ারি ২০২৩। 
আগামীকাল মেলা উদ্বোধন করবেন মাননীয় বানিজ্য মন্ত্রী টিপু মুনশি এম পি। 
সবাইকে মেলায় আমন্ত্রণ জানানো যাচ্ছে। ধন্যবাদ।

Bangladeshi products

Bangladesh products


Source 

Embassy of Bangladesh Riyadh

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال