সৌদি ডিসিও এর মহাসচিব এর সাথে বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর বৈঠক

 

Digital Cooperation Organization

সৌদি ডিসিও এর মহাসচিব এর সাথে বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর বৈঠক


সৌদি আরব ও ডিসিও (Digital Cooperation Organization) সদস্যভুক্ত দেশসমূহের সাথে বাংলাদেশের স্টার্টআপ কোম্পানীর সহযোগিতা গড়ে তোলা হবে


সৌদি আরব ও ডিসিও (Digital Cooperation Organization) সদস্যভুক্ত দেশসমূহের স্টার্টআপ কোম্পানির সাথে বাংলাদেশের স্টার্টআপ কোম্পানি সমূহের সংযোগ তৈরি করে সহযোগিতা বৃদ্ধি করা হবে।

 এছাড়া দুদেশের তথ্য প্রযুক্তি খাতের ভালো উদ্যোগগুলো নিয়ে আলোচনা করে এ খাতে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতা গড়ে তোলা হবে। সৌদি আরবের ডিসিও এর মহাসচিব দিমা আল ইয়াহিয়া সৌদি সফররত বাংলাদেশের তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে আজ এক বৈঠকে এসব কথা বলেন। 


এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ডিসিও এর সাধারণ অধিবেশনে তাঁকে আমন্ত্রন জানানোর জন্য মহাসচিবকে ধন্যবাদ জানান। বাংলাদেশ ডিসিও এর সদস্য হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে এর মহাসচিবকে অবহিত করেন প্রতিমন্ত্রী। বাংলাদেশ সরকারের আই সি টি সম্পর্কিত কার্যক্রম ও পরিকল্পনা দেখতে এবং ডিসিও কিভাবে আমাদের উদ্দেশ্য পূরনে সহযোগিতা করতে পারে তা নিয়ে আলোচনা করতে প্রতিমন্ত্রী ডিসিও এর মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। জুনাইদ আহমেদ পলক ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের দূরদর্শী নেতৃত্বে সৌদি আরবের ডিজিটাল রুপান্তর এবং ই-গভর্নেন্সে সৌদি আরবের উল্লেখযোগ্য উন্নয়নের প্রশংসা করেন। 

Digital Cooperation Organization

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী আজ ডিসিও (Digital Cooperation Organization) এর সাধারণ অধিবেশনের পাশাপাশি সৌদি আরবের স্বনামধন্য আইটি কোম্পানি Thiqah এর প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান আল ফজলের সাথে বৈঠক করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশের আইটি খাতে পরামর্শ ও প্রশিক্ষণ এবং উন্নয়নের ক্ষেত্রে Thiqah এর প্রধান নির্বাহী কর্মকর্তার সহযোগিতা কামনা করেন। বাংলাদেশে বিনিয়োগ, মানবসম্পদ উন্নয়ন এবং সাইবার নিরাপত্তার বিষয়ে সহযোগিতা বিষয়ে ও সহযোগিতা কামনা করেন। প্রতিমন্ত্রী বলেন, আইটি খাতে সাইবার হুমকি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। সুতরাং বাংলাদেশ সরকার সার্বাধিক গুরুত্ব সহকারে সাইবার নিরাপত্তা এবং তথ্য সুরক্ষার দিকে মনোনিবেশ করেছে।  


এ সকল বৈঠকে রিয়াদ বাংলাদেশ দূতাবাসের মিশন উপপ্রধান আবুল হাসান মৃধা ও ইকনমিক মিনিস্টার মুর্তুজা জুলকার নাঈন নোমান উপস্থিত ছিলেন। 
পরে প্রতিমন্ত্রী সৌদি আরবের রিয়াদে আয়োজিত আইটি খাতের সম্মেলন LEAP এ অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল ঘুরে দেখেন। রিয়াদে আজ শুরু হওয়া চার দিনব্যাপী এ সম্মলনে সারা পৃথিবী থেকে টেক উদ্ভাবক, আই টি বিশেষজ্ঞ ও বিভিন্ন আই টি প্রতিষ্ঠান যোগ দিয়েছে।

Source Embassy of Bangladesh Riyadh

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال