যে ভুলের কারণে আপনি হূরুব ঘোষিত হতে পারেন। Latest Breaking News

Khuruj Nehaya

 যে ভুলের কারণে আপনি হূরুব ঘোষিত হতে পারেন।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি আপনারা ভালো আছেন। প্রবাসী ভাইয়েরা অনেকেই দূতাবাস বা জেদ্দা কনস্যুলেটের মাধ্যমে ইকামাই বালাগ হুরূপ বা ইকামার মেয়াদ না থাকার  কারণে স্পেশাল এক্সিট এর আবেদন করে থাকে।

মক্তব আমেলের কাছে আপনি যখন স্পেশাল এক্সিট আবেদন করবেন দূতাবাসের মাধ্যমে তখন মক্তব আমেল কর্মীর ক্লিয়ারেন্স ঘোষণা করে। ক্লিয়ারেন্স আসার পরে কর্মীর  কাছে দূতাবাস থেকে মেসেজ পাঠানো হয় যেখানে উল্লেখ থাকে, আপনার ক্লিয়ারেন্স এসে গেছে মক্তব আমেল থেকে এবং আপনি আপনার ইকামা কার্ড নিয়ে সরাসরি দূতাবাস বা জেদ্দা কনসুলেট বা যাকে যেখানে বলা হয় সেখানে গিয়ে যোগাযোগ করতে হয়। মক্তব আমেল যদি আপনাকে ক্লিয়ারেন্স দিয়ে দেয় এর পরবর্তী ধাপ হচ্ছে জাওয়াযাত সিস্টেমের কাজ।


যদি ক্লিয়ারেন্স পাওয়ার পর আপনি এর পরবর্তী কাজ না করে থাকেন বা দূতাবাসে গিয়ে যোগাযোগ না করেন  তাহলে দূতাবাস এবং সিস্টেম উভয়ে  আপনাকে হূরুব প্রাপ্ত বলে ঘোষণা করে দিবে। হুরূব এর মানে আপনি অনুপস্থিত। আর এই অবস্থায় আপনি যদি কোন খানে কাফালা হতে চান তাহলে কাফালা না হওয়ার সম্ভাবনা অনেক বেশি এবং কোন ভাবে যদি মক্তব আমেল আপনার ক্লিয়ারেন্স টা দিয়ে দেয় ,আপনি কাফালা হওয়ার পরেও আপনার এক্সিট টা কিন্তু লেগে যাবে। 


Khuruj Nehaya

তাই প্রবাসী ভাইয়েরা, আপনি যখন দূতাবাস বা মক্তব আমলের মাধ্যমে স্পেশাল এক্সিটের জন্য আবেদন করবেন তখন কাফলা না হওয়াই উত্তম। আর কোন কারণে যদি ক্লিয়ারেন্স আসার পরে আপনি দেশে ফিরে না যান সে ক্ষেত্রে আপনাকে অনুপস্থিত ঘোষণা করা হবে। কোন ব্যক্তির যদি ক্লিয়ারেন্স চলে আসে মক্তব আমেল থেকে সেই ব্যক্তি দেশে চলে না গেলে দ্বিতীয়বার মক্তব আমেল ওই ব্যক্তি কে স্পেশাল এক্সিট দেয় না। তাই প্রবাসী ভাইয়েরা যারা স্পেশাল এক্সিট আবেদন করার পরে আবার কাফালা হতে আগ্রহী   তারা দূতাবাসের পরামর্শ অনুযায়ী ধাপে ধাপে কাজে এগিয়ে যাবেন। 

ধন্যবাদ ,ভালো থাকবেন।

Essa

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال