এই ম্যাসেজ আসার ৫৯ দিন পর আপনি অবৈধ হবেন।

 এই ম্যাসেজ আসার ৫৯ দিন পর আপনি অবৈধ হবেন। বিস্তারিত জানুন।

এই ম্যাসেজ আসার ৫৯ দিন পর আপনি অবৈধ হবেন। বিস্তারিত জানুন।

আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহ। আশা করি আপনারা ভালো আছেন। 

২৫ অক্টোবর, ২০২২ সৌদি মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় আংশিক হূরূপ প্রথা বাতিল করে টার্মিনেট সিস্টেম চালু করেছিলেন। তখন থেকে এই পর্যন্ত অনেক প্রবাসী ভাইয়েরা টার্মিনেট হয়েছে এবং এই টার্মিনেটের ম্যাসেজ আরবিতে আসে বিদায় অনেক ভাইয়েরা বুঝেও না আবার অনেকে দেখেও না। 

এই ম্যাসেজের মূল অর্থ হচ্ছে আপনার কফিল আপনার যে চুক্তি বা সুবিধাগুলো আছে তা বন্ধ করার জন্য মন্ত্রণালয়ের কাছে অনুরোধ জমা করেছে।আর মন্ত্রণালয় আপনাকে জানাচ্ছে যে, বাসস্থান লংঘন এড়াতে আপনি যাতে সৌদি আরব থেকে  ৬০ দিনের মধ্যে চলে যান বা ৬০ দিনের মধ্যে এখানেই কোন সুবিধা গ্রহণ করুন।

এখানে সুবিধা গ্রহণের অর্থ হলো আপনি স্পন্সরশিপ পরিবর্তন করতে পারবেন বা কাফালা  হতে পারবেন। আর এই সুবিধা তারাই পাবে যারা এক বছরের অধিক সময় ধরে সৌদি আরবে আছে কিন্তু যাদের এক বছরও হয়নি বা নতুন আসছেন তারা এই সুযোগ থেকে বঞ্চিত। 

তাই যাদের কাছে এই ম্যাসেজ টা আসছে তারা পুরাতন লোক হয়ে থাকলে ৬০  দিনের মধ্যে কোন ব্যবস্থা গ্রহণ করুন, আর ৬০  দিন অতিবাহিত হয়ে গেলে আপনি পার্মানেন্ট অবৈধ বা হূরূপ প্রাপ্ত বলে ঘোষিত হবেন। আর ভবিষ্যতে বৈধ হওয়ার কোন সুযোগ পাবেন না। আর যদি আপনাকে টার্মিনেট করেছে কিন্তু ম্যাসেজ আসেনি, তাহলে 'কিওয়া' প্লাটফর্মে গিয়ে যাচাই করে দেখবেন।

ধন্যবাদ, ভালো থাকবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال