আপনার হুরুব আছে কিনা চেক করুন

করোনার জন্য বাংলাদেশিদের ওমান প্রবেশ নিষেধ



لا يُسمح للبنغلادشيين بدخول دولة عمان بسبب كورونا

 করোনার জন্য বাংলাদেশীদের ওমানে প্রবেশ নিষেধাজ্ঞা জারি। 

সংবাদমাধ্যম সৌদি গেজেট থেকে জানা যায়, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আগামী ২৪ এপ্রিল (শনিবার) থেকে অর্নিদিষ্টকালের জন্য বাংলাদেশ, ভারত ও পাকিস্তানীদে ওমানে প্রবেশ সম্পূর্ণ নিষেধ।

ওমানের স্বরাষ্ট্রমন্ত্রী হামমুদ বিন ফয়সাল আল-বুসাইদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে করোনা ভাইরাস মোকাবেলা শীর্ষক কমিটি যে নতুন পদক্ষেপ নিয়েছিল, তা নিম্নরূপ:



এছাড়া, ১২ বছরের কম বয়সী বাচ্চাদের শপিংমল ও শপিং সেন্টারে প্রবেশের অনুমতি নেই। শপিং কমপ্লেক্স, দোকানগুলি, রেস্তোঁরাগুলি এবং ক্যাফেগুলির গ্রাহকদের তাদের ক্ষমতার ৫০ শতাংশের বেশি প্রবেশ নিষেধ এবং এই নিয়ম লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।






এছাড়া, সরকারী এবং বেসরকারী বিদ্যালয়গুলিতে এবং সমস্ত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সকল শ্রেণির জন্য বাস্তব পরীক্ষাগুলির জন্য দ্বাদশ শ্রেণি ছাড়াই দূরত্ব শিক্ষা অব্যাহত থাকবে।

এদিকে ওমানের এমন সিদ্ধান্তে নানা বিপাকে পড়বেন দেশে ছুটিতে যাওয়া ওমান প্রবাসীরা। অনেকের ভিসার মেয়াদ শেষ। তারা নির্ধারিত সময়ের ভেতর প্রবেশ করতে না পারলে ভিসা বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। অপরদিকে, ওমান থেকে দেশে যাওয়ার ক্ষেত্রে ওমানের নিষেধাজ্ঞা না থাকলেও তাও অনেকটা অঘোষিতভাবে বন্ধ হয়ে যেতে পারে।


একদিকে বিমানের সংকট হবে অন্যদিকে দেশে গেলে ওমানে ফিরতে না পারার অনিশ্চয়তায় কেউ দেশে যেতে আগ্রহী হবে না। যার ফলে ওমানে আসা যাওয়া উভয় যাত্রী চরম বিপাকে পড়লো।


المصدر Dakghar24 - saudigazette


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال