আপনার হুরুব আছে কিনা চেক করুন

দেশে করোনায় আরো ১০১ মৃত্যু, আক্রান্ত ২৯২২ ,today news

 


দেশে করোনা ভাইরাসের প্রকোপ এখনো কমেনি। বিশেষজ্ঞরা বলছেন, ভাইরাসটি এখনো বেশ বিপজ্জনক। সবাইকে তাই যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।


আজ ২৫ এপ্রিল  (রোববার) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সংবাদ থেকে এসব তথ্য জানা যায়।

এতে জানা যায়, দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার  ৯২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল আক্রান্ত ছিল ২,৬৯২ জন। এর ফলে দেশে ক’রোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ লক্ষ  ৪৫ হাজার ৩২২ জন।






এছাড়া করোনায় নতুন করে মারা গেছেন আরো ১০১ জন। এ নিয়ে দেশে ক’রোনায় মৃত্যু হলো মোট ১১,০৫৩ জনের।গতকাল প্রাণহানি হয়েছিলো ৮৩ জনের।


গত ২৪ ঘন্টায় ২১,৯২২ নমুনা পরীক্ষা করা হয়। এতে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৫৩ লক্ষ ৪৬ হাজার ৪১২ টি।


এছাড়া ক’রোনা ভাইরাস থেকে আজ আরো ৪,৩০১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 এর ফলে এখন পর্যন্ত ক’রোনা থেকে সুস্থ হলেন ৬ লক্ষ ৫৭ হাজার ৪৫২ জন।

অন্যদিকে, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের তাণ্ডব অব্যাহত রয়েছে।  বর্তমানে বিশ্বব্যাপী চলছে ক’রোনার দ্বিতীয় ঢেউ। ক’রোনার জন্য বেশ কয়েকট টিকা আবিষ্কার এবং অনেক দেশেই গণহারে টিকাদান শুরু হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী।



করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৫ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৩ হাজার ৩৯০ জন এবং নতুন করে ৮ লাখ ২১ হাজার ৬৭৪ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে।



এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩১ লাখ ১২ হাজার ৭৫২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭০ লাখ ৪৪ হাজার ৩৮৯ জন।

 এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৫০ লাখ ৪৫ হাজার ৫৪৮ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৬৫৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৮৮০ জনের।




আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৭৬৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৯২ হাজার ৩১৯ জন।


source 

Bangla News

Corona Virus

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال