আপনার হুরুব আছে কিনা চেক করুন

আজকের খবর গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজারের বেশি মানুষ



 Image from around the world


বিশ্বজুড়ে করোনা ভাইরাসের তাণ্ডব অব্যাহত রয়েছে।  বর্তমানে বিশ্বব্যাপী চলছে ক’রোনার দ্বিতীয় ঢেউ। ক’রোনার জন্য বেশ কয়েকট টিকা আবিষ্কার এবং অনেক দেশেই গণহারে টিকাদান শুরু হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী।


করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজারের বেশি মানুষ এবং আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৭ লাখ।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৮ লাখ ২ হাজার ৩২৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ এক হাজার ৯৪৯ জনের।








আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৪০৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৮৭ হাজার ১৫৬ জনের।


আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৫৮ লাখ ১৫ হাজার ১৯১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৮৬৪ জনের।



 

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ১৭ হাজার ৩৯৭ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৮ হাজার ১৮১ জন।


এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ৫১ হাজার ৩৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ হাজার ৪১৯ জন।


এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে।


উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিক থেকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।







এদিকে, দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার  ৬০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল আক্রান্ত ছিল ১,১৪০ জন। এর ফলে দেশে ক’রোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ লক্ষ  ৮৩ হাজার ৭০৭ জন।



এছাড়া করোনায় নতুন করে মারা গেছেন আরো ৩৭ জন। এ নিয়ে দেশে ক’রোনায় মৃত্যু হলো মোট ১২,২৪৮ জনের।গতকাল প্রাণহানি হয়েছিলো ৩২ জনের।


গত ২৪ ঘন্টায় ২০,৫২৮ নমুনা পরীক্ষা করা হয়। এতে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৫৬ লক্ষ ৫৮ হাজার ৩৭২ টি।


এছাড়া ক’রোনা ভাইরাস থেকে আজ আরো ১,৯২৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর ফলে এখন পর্যন্ত ক’রোনা থেকে সুস্থ হলেন ৭ লক্ষ ২৬ হাজার ১৪২ জন।


ঈশ্বর জানেন যে এই মহামারীটি কখন শেষ হবে।


saa7oo - saudi news bangla - 2021

source dakghar 24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال