আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি আরব: ২০২১ সালের প্রথম তিন মাসে 417 নাবালিকা বিয়ে করেছিলেন

 বিচার মন্ত্রক বিবাহের মামলাগুলি পরিবার সুরক্ষা কেন্দ্রগুলিতে উল্লেখ করে

Source GulfNews

2019 সালে, সৌদি আরবের বিচার মন্ত্রক আদালত এবং বিবাহ কর্মকর্তাদের ('maazouns') 18 বছরের কম বয়সীদের বিবাহ বন্ধন থেকে বিরত থাকার জন্য একটি স্মারকলিপি জারি করেছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই বছরের প্রথম তিন মাসে সৌদি আরবের পূর্ব প্রদেশে ৪০০ এরও বেশি নাবালিকা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন, স্থানীয় মিডিয়া জানিয়েছে।






আল ওয়াটান পত্রিকার মতে, পূর্ব প্রদেশের পরিবার সুরক্ষা কেন্দ্রগুলি জানিয়েছে যে তারা এই বছরের প্রথম তিন মাসে অপ্রাপ্তবয়স্কদের ৪১7 বিবাহের মামলা করেছে। এই সমস্ত মামলা বিচার মন্ত্রক কেন্দ্রগুলিতে প্রেরণ করেছে।


2019 সালে, সৌদি আরবের বিচার মন্ত্রক আদালত এবং বিবাহ কর্মকর্তাদের ('maazouns') 18 বছরের কম বয়সীদের বিবাহ বন্ধনে বিরত থাকার জন্য একটি স্মারকলিপি জারি করেছে।


বিচারপতি মন্ত্রী ডাঃ ওলিদ বিন মোহাম্মদ আল সামানী জারি করেছেন, শিশু সুরক্ষা আইন অনুসারে আদালত ও কর্মকর্তাদের এই জাতীয় মামলাগুলি উপযুক্ত আদালতে প্রেরণের নির্দেশনা ছিল। ২০১৪ সালে প্রবর্তিত এই আইনের একটি বিধান রয়েছে যেটিতে বলা হয়েছে: "বিবাহ চুক্তি সমাপ্ত হওয়ার আগে, 18 বছরের কম বয়সী বিবাহিত ব্যক্তির ক্ষতি করা হবে না তা নিশ্চিত করা দরকার, পুরুষ হোক বা নারী।"





পুরোপুরি ১৮ বছরের নিচে বিবাহ নিষিদ্ধ করার সময় এটি প্রক্রিয়াতে আরও একটি পদক্ষেপ যুক্ত করে। অতএব, এই ধরনের বিবাহগুলির জন্য বিশেষায়িত আদালতের অনুমোদনের প্রয়োজন হবে, যা অবশ্যই নির্ধারণ করতে হবে যে বিবাহিত বিবাহিত নাবালিকাদের ক্ষতি করবে এবং যদি এটি তাদের সর্বোত্তম স্বার্থে হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال