আপনার হুরুব আছে কিনা চেক করুন

সুইজারল্যান্ডকে উড়িয়ে শেষ ষোলোয় ইতালি,Latest News FootBall

 মানুয়েল লোকাতেল্লির দুই আর চিরো ইম্মোবিলের এক গোলে ভর করে সুইজারল্যান্ডকে অনায়াসেই হারালো ইতালি। এই জয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের এবারের আসরে টানা দ্বিতীয় জয়ের দেখা পাওয়া আজ্জুরিরা শেষ ষোলোও নিশ্চিত করে ফেললো।

image source banglanews24



গ্রুপ 'এ'র ম্যাচে বুধবার রোমের স্তাদিও অলিম্পিকোয় ৩-০ গোলে জিতেছে ইতালিয়ানরা। এর আগে তুরস্ককে হারিয়ে ইউরো অভিযান শুরু করেছিল রবার্তো মানচিনির দল। এই নিয়ে সবমিলিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার কীর্তি গড়লো ২০১৮ বিশ্বকাপ খেলতে না পারা দলটি।  




ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে প্রথমবারের দেখায় সুইসদের শুরু থেকেই চেপে ধরে বদলে যাওয়া ইতালি। ১৯তম মিনিটে লরেঞ্জো ইনসিনিয়ার কর্নার কিকে লাফিয়ে উঠে কাছ থেকে করা জর্জো কিয়েল্লিনির গোলে এগিয়েও গিয়েছিল দলটি। কিন্তু ভিএআর দেখে হ্যান্ডবলের ইশারা করেন রেফারি। রিপ্লেতে দেখা যায়, বল নামানোর সময় কিয়েল্লিনির হাতে লেগেছিল।


এর কিছুক্ষণ পর বড় ধাক্কা খায় ইতালি। হ্যামস্ট্রিং ইনজুরিতে মাঠ ছাড়েন অধিনায়ক কিয়েল্লিনি। তার বদলে নামেন আরেক লাৎসিওর ডিফেন্ডার ফ্রান্সেসকো আসেরবি। এর ঠিক দুই মিনিট পরেই এগিয়ে যায় আজ্জুরিরা। ডান দিক থেকে আক্রমণে ওঠে আসা দমেনিকো বেরার্দির কাছ থেকে বল পেয়ে আচমকা সফরকারীদের ছয় গজ বক্সে ঢুকে গোলরক্ষক বুঝে ওঠার আগেই বিয়ে দেন লোকাতেল্লি।



বিরতির পর ব্যবধান বাড়াতে খুব বেশি অপেক্ষায় থাকতে হয়নি ইতালিকে। ইন্টার মিলানের সেন্ট্রাল মিডফিল্ডার নিকোল বারেল্লা সুইজারল্যান্ডের বক্সের ঠিক বাইরে থেকে লোকাতেল্লিকে লক্ষ্য করে বল পাঠান। কিছুটা সময় নিয়ে দূরের পোস্ট লক্ষ্য করে দুর্দান্ত শট নেন সাসসুয়োলোর মিডফিল্ডার। গোলরক্ষক সোমের চেষ্টা করলেও বল থামাতে ব্যর্থ হন।


দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর অল্প কিছু প্রচেষ্টা করলেও সাফল্য পায়নি সুইজারল্যান্ড। উল্টো খেলার অন্তিম মুহূর্তে নিজেদের ভুলে আরও এক গোল হজম করে বসে সফরকারীরা। তাদের রক্ষণের ভুলে বল পেয়ে ইম্মোবিলের কাছে পাঠিয়ে দেন রাফায়েল তোলয়। বল নিয়ে দুর্দান্ত এক শট নেন ইতালিয়ান স্ট্রাইকার ইম্মোবিলে। সুইস গোলরক্ষক সোমের বলে হাত স্পর্শ করতে পারলেও ঠেকাতে পারেননি।


এই নিয়ে ঘরের মাঠে সর্বশেষ ৫৮ ম্যাচেই অপরাজিত রইলো ইতালি। সেই সঙ্গে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১০ ম্যাচে নিজেদের জাল অক্ষত রাখলো তারা।  


টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেল নক-আউট পর্ব নিশ্চিত করা ইতালি। রাতের আরেক ম্যাচে তুরস্ককে হারানো ওয়েলস সমান ম্যাচে ১ জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তিনে থাকা সুইজারল্যান্ডের সংগ্রহ ২ ম্যাচে ১ পয়েন্ট। তুরস্ক এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال