আপনার হুরুব আছে কিনা চেক করুন

পুতিন এবং বিডেন মস্কো এবং ওয়াশিংটনে তাদের দেশের রাষ্ট্রদূতদের ফিরিয়ে দিতে সম্মত হয়েছেন

 পুতিন এবং বিডেন মস্কো এবং ওয়াশিংটনে তাদের দেশের রাষ্ট্রদূতদের ফিরিয়ে দিতে সম্মত হয়েছেন



ِSource image متوفر بواسطة صحيفة عاجل الالكترونية

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন আজ, বুধবার বলেছেন, তিনি ওয়াশিংটন এবং মস্কোতে রাশিয়ান ও আমেরিকান রাষ্ট্রদূতদের প্রত্যাবর্তনের বিষয়ে তার আমেরিকান প্রতিপক্ষ জো বিডেনের সাথে একমত হয়েছিলেন যে এই বৈঠকে বিভ্রান্ত হওয়া কিছু বরফ গলাতে সক্ষম হয়েছিল। দুই দেশের সম্পর্ক।


পুতিন বিডেনের সাথে শীর্ষ সম্মেলন শেষ হওয়ার পরে জেনেভাতে এক সংবাদ সম্মেলনের সময় বলেছিলেন, বৈঠক ফলপ্রসূ ও গঠনমূলক ছিল এবং তিনি উভয় দেশের মধ্যে পার্থক্য নিরসনের জন্য একটি সাধারণ ক্ষেত্র সন্ধান করার চেষ্টা করেছিলেন এবং তার আমেরিকার সাথে কৌশলগত স্থিতিশীলতার আলোচনার কথা উল্লেখ করেছিলেন। প্রতিপক্ষ, বলছে: সাইবার নিরাপত্তা সংক্রান্ত বিষয়গুলি নিয়ে আলোচনা করতে সম্মত হয়েছিল।

রাশিয়ান রাষ্ট্রপতি আরও যোগ করেছেন যে ওয়াশিংটনের সাথে গুরুতর আলোচনায় জড়িত থাকলে প্রতিটি সমস্যা সমাধানযোগ্য, এবং পুতিনকে যখন সাইবার হামলা এবং মস্কোয় ওয়াশিংটনের জড়িত থাকার অভিযোগ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন তিনি বলেছিলেন যে আমেরিকা যুক্তরাষ্ট্রকে লক্ষ্য করে সবচেয়ে বেশি সংখ্যক আক্রমণ আমেরিকান থেকেই আসে অভ্যন্তর এবং রাশিয়া থেকে না।






পুতিন ইঙ্গিত করেছিলেন যে বিডেন তিন বছরের জন্য শুরু চুক্তির মেয়াদ বাড়িয়ে দিতে সম্মত হয়েছেন, এবং রাশিয়ায় কারাবন্দি আলেক্সি নাভালনি সম্পর্কে অসন্তুষ্টির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি নাম দিয়ে তাঁর উল্লেখ করেননি, তিনি বলেছিলেন যে তিনি নাগরিক যারা বারবার রাশিয়ান আইন লঙ্ঘন করে এবং পরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

তিনি বলেছিলেন নাভালনি চিকিত্সার জন্য বিদেশে গিয়েছিলেন এবং হাসপাতাল থেকে বের হয়ে তিনি রাশিয়ায় এসেছিলেন, জেনে যে তিনি ন্যায়বিচারের দ্বারা চান। পুতিন নাভালনির বিষয়টি নিয়ে বিস্তারিত বলতে অস্বীকৃতি জানিয়ে বলেছেন, জেনেভাতে এই সম্মেলন রাশিয়ার অভ্যন্তরীণ বিষয় নিয়ে আলোচনা করার নয়।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال