আপনার হুরুব আছে কিনা চেক করুন

দেশের নতুন সেনাপ্রধান হচ্ছেন শফিউদ্দিন আহমেদ

 তিনি লে. জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন।




New Army Chaef


বাংলাদেশ সেনাবাহিনীর নতুন প্রধান হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল শফিউদ্দিন আহমেদ। চলতি জুন মাসের ২৪ তারিখ থেকে দায়িত্ব গ্রহণ করবেন। তিনি লে. জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন।


দেশের নতুন সেনাপ্রধান হচ্ছেন শফিউদ্দিন আহমেদ


দেশের পরবর্তী সেনাপ্রধান হচ্ছেন লে. জে. এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি এতদিন সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। আগামী ২৪ জুন সেনাপ্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন এস এম শফিউদ্দিন আহমেদ।

আজ ১০ জুন (বৃহস্পতিবার) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ওয়াহিদা সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।












প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে আগামী ২৪ জুন (২০২১) বিকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল পদে পদোন্নতি প্রদানপূর্বক প্রতিরক্ষা বাহিনীগুলোর প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুযায়ী তিন বছরের জন্য সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ প্রদান করা হলো।





এই দায়িত্বে তিনি লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হবেন। গতবছর ডিসেম্বরে তাকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (অ্যার্টডক) জিওসির দায়িত্ব থেকে কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করে সেনাসদরে নিয়ে আসা হয়েছিল।

এস এম শফিউদ্দিন আহমেদ খুলনার একটি মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান। তিনি ২৩ ডিসেম্বর ১৯৮৩ সালে নবম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে পদাতিক কোরে কমিশন্ড লাভ করেন।



এর আগে তিনি একটি পদাতিক ব্যাটালিয়ন, বিএমএতে ব্যাটালিয়ন কমান্ডার, একটি পদাতিক ব্রিগেড ও সেনাসদর প্রশিক্ষণ পরিদফতরের পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ২০১২ সালে তিনি ১৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন।

এস এম শফিউদ্দিন আহমেদ সেন্ট্রাল অফ্রিকান রিপাবলিকে ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মিশনে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।


Dakghar24

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال