বিদেশগামীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেয়া হচ্ছে

বিদেশগামীদের জরুরী ভিত্তিতে টিকা দেয়া হচ্ছে, যাতে বিদেশে গিয়ে কর্মস্থলে যোগ দিতে কোন ভোগান্তিতে না পড়েন।



image source bangla news - dakghar24



বিদেশগামী যাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে করোনা ভাইরাসের ভ্যাকসিন সংকটের জন্য সবাইকে ভ্যাকসিন দিতে সক্ষম নয় সংশ্লিষ্ট অধিদপ্তর।

 এমতাবস্থায় যেসব যাত্রী বিদেশ যাবেন তাদের জরুরী ভিত্তিতে টিকা দেয়া হচ্ছে, যাতে বিদেশে গিয়ে কর্মস্থলে যোগ দিতে কোন ভোগান্তিতে না পড়েন।



বিদেশগামী যাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা প্রদান করা হচ্ছে। এ ব্যাপারে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা বিদেশ যাচ্ছেন তাদের আগে টিকা দেওয়ার পদক্ষেপ নেওয়া হয়েছে।







আজ ২৯ জুন (মঙ্গলবার) জাতীয় সংসদে ২০২১-২২ সালের অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী জানান, “যেসব যাত্রী বিদেশ যাচ্ছেন তাদের আগে ভ্যাকসিন দেওয়ার পদক্ষেপ নেওয়া হয়েছে।
 যাতে করে বিদেশে গিয়ে তাদের কোয়ারেন্টাইন করতে না হয়। কর্মস্থলে সরাসরি যেন যেতে পারে সেই ব্যবস্থা নিয়েছি।”



এছাড়াও, প্রধানমন্ত্রী আরো বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। কেননা,দীর্ঘদিন যাবত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের কষ্ট হচ্ছে।
 টিকা কার্যক্রম সম্পন্ন হলেই কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। আর করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।






এসময় শেখ হাসিনা বলেন, ভারত ভ্যাকসিন রপ্তানি বন্ধ করে দেওয়ায় আমরা সাময়িকভাবে সমস্যায় পড়ে গেছি। কিন্তু আল্লাহর রহমতে বর্তমানে আমাদের ব্যবস্থা হয়ে গেছে। এখন আর কোনো সমস্যা হবে না। চীন, রাশিয়া, যুক্তরাষ্ট্রসহ ভ্যাকসিন উৎপাদনকারী সব কোম্পানির সঙ্গে আমাদের যোগাযোগ অব্যাহত আছে। আশা করছি জুলাই মাস থেকে আরও ভ্যাকসিন আসবে। ব্যাপকভাবে ভ্যাকসিন প্রদান শুরু করবো।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال