আপনার হুরুব আছে কিনা চেক করুন

বিশ্বকাপ বাছাইয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ

২০২২ কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে ভারতের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮ টায় মাঠে নামবে জামাল-তারিকরা। র‍্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকা ভারতের কাছে সবশেষ ২০০৯ সালে হেরেছিল লাল সবুজরা, তারউপর কলকাতার মাঠে ভারতকে রুখে দিয়ে আরো আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। তাই এবারো জমজমাট লড়াইয়ের প্রত্যাশা করছে দুইদল।



বিশ্বকাপ বাছাইয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ


ফিফা বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপ বাছাইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ফুটবল দল।

 গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে শেষ মুহুর্তের প্রস্তুতি সেরেছে লাল সবুজরা।




কলকাতার সল্ট লেকে আগের দেখার সেই রোমাঞ্চকর খেলা রূপ নিয়েছিলো মহাকাব্য। ব্লু আর আর বেঙ্গল টাইগারদের দাঁত চাপা লড়াই যেমন দেখেছে যুব ভারতীতে, তেমনি আবেগ আর অনুভুতির মিশেলটাও হয়েছে দুর্দান্ত। ক্রিকেট বা ফুটবল, ভারত মানেই চিরপ্রতিদ্বন্দ্বী।



এই দুই দলের লড়াই তাই রক্তে আগুন লাগায়, অস্তিত্বের লড়াইটা পৌঁছায় মর্যাদায়। সেই ২০০৯ সাল, ভারতের কাছে সবশেষ হেরে ছিলো বাংলাদেশ। মাঝের ১২ বছর, এক যুগেও ভারতকে জিততে দেয়নি। এই সময়টায় দুই দল মুখেমুখি হয়েছিলো তিন বার, ড্র হয়েছে বারবার।







পুনর্জাগরনের ইশারাটা ভালই দিচ্ছে বাংলাদেশ। ওরা এখন ঘুড়ে দাঁড়াতে শিখেছে, লড়াইয়ের অভ্যাস গড়েছে। সর্বপরি একটা দল হয়ে খেলতে পারছে।


যেমনটা করেছেন সবশেষ আফগানিস্তান ম্যাচে। র‌্যাংকিংয়ে বেশ এগিয়ে থাকা দলের বিপক্ষে এমন লড়াই অনুপ্রেরণা হবে ভারত ম্যাচেও।



যদিও র‌্যাংকিংয়ের পাতায় ভারত বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে। বেঙ্গল টাইগারদের চেয়ে ৭৯ ধাপ এগিয়ে প্রতিবেশি দেশটা।



তাতে কি সাম্প্রতিক পারফরম্যান্স তো বলছে ওদের চেয়ে বাংলার দামাল ছেলেও কম যায় না। গ্রুপে এখন পর্যন্ত দুই দলই ছয়টা করে ম্যাচ খেলেছে। জয়ের দেখা পায়নি কেউ। ভারত কেবল একটা ম্যাচ বেশি ড্র করেছে। গোল স্কোরিংয়েও সমান তিনটা করে দুই দলের।



তাইতো ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে কোচ জেমি ডে বলেন আফগানিস্তানের বিপক্ষে ড্রয়ে দলের আত্মবিশ্বাস বেড়েছে। ভারতের বিপক্ষে ভালো ফল পেতে নিজেদের সেরাটা দিতে হবে।


এদিকে দলকে সাপোর্ট দিতে কাতারে অবস্থানরত বাংলাদেশীদের স্টেডিয়ামে আসার অনুরোধ করেছেন অধিনায়ক জামাল ভূঁইয়া। প্রথম ম্যাচে হাতের ইনজুরিতে পড়ায় টুর্নামেন্ট থেকেই ছিটকে গেছেন মিডফিল্ডার সোহেল রানা।


আর বায়ো বাবলে থেকেও করোনায় আক্রান্ত হয়েছেন ভারতীয় ফুটবলার অনিরুদ্ধ থাপা। আজ বাংলাদেশ সময় রাত ৮টায় জাসিম বিন হামাদ স্টেডিয়ামে শুরু হবে দুই দলের ম্যাচ। গাজী টেলিভিশন(জিটিভি) ও  টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে এই ম্যাচ।



 

dakghar 24 - source

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন
আপনার হুরুব আছে কিনা চেক করুন

نموذج الاتصال