নিউস টুডে,দেশে করোনায় মৃত্যু ৩৮, আক্রান্ত আরো ১৬৭৬ জন




 দেশে করোনা ভাইরাসের তাণ্ডবে আজ আরো ৩৮ জনের প্রাণহানি হয়েছে। অন্যদিকে, আজকে কোভিড-১৯ থেকে ১,৮৯৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এতে করে মোট সুস্থ ৭ লক্ষ ৫১ হাজার ছাড়ালো।গত একদিনে শনাক্তের হার ১০.৭৩ শতাংশ। যা গতকালের  ১১.০৩ চেয়ে বেশ কিছুটা কম। 



দেশে করোনা ভাইরাসের প্রকোপ এখনো কমেনি। বিশেষজ্ঞরা বলছেন, ভাইরাসটি এখনো বেশ বিপজ্জনক।


 সবাইকে তাই যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

আজ ৬ জুন  (রোববার) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সংবাদ থেকে এসব তথ্য জানা যায়।


এতে জানা যায়, দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার  ৬৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল আক্রান্ত ছিল ১,৪৪৭  জন। এর ফলে দেশে ক’রোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৮ লক্ষ ১০ হাজার ৯৯০ জন।




এছাড়া করোনায় নতুন করে মারা গেছেন আরো ৩৪ জন। এ নিয়ে দেশে ক’রোনায় মৃত্যু হলো মোট ১২,৮৩৯ জনের।গতকাল প্রাণহানি হয়েছিলো ৪৩ জনের।



গত ২৪ ঘন্টায় ১৫,৬১৩ নমুনা পরীক্ষা করা হয়। এতে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৬০ লক্ষ ৮ হাজার ২২৪ টি।




এছাড়া ক’রোনা ভাইরাস থেকে আজ আরো ১,৮৯৭ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর ফলে এখন পর্যন্ত ক’রোনা থেকে সুস্থ হলেন ৭ লক্ষ ৫১ হাজার ৩২২ জন।



অন্যদিকে, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের তাণ্ডব অব্যাহত রয়েছে।  বর্তমানে বিশ্বব্যাপী চলছে করোনার দ্বিতীয় ঢেউ। ক’রোনার জন্য বেশ কয়েকট টিকা আবিষ্কার এবং অনেক দেশেই গণহারে টিকাদান শুরু হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী।





করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৯ হাজার ৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৮২।


এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৩৫ হাজার ৭৭৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৩৭ লাখ ৫ হাজার ৮৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ৬৮ লাখ ২২ হাজার ৪৬ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪ হাজার ৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ২০৩ জনের।



المصدر / Source

dakghar24



#latestnews #todaynews 

#saudi_News

#today_News

#Saudi_News_Bgngla

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال