সৌদি আরবে ৫ শ্রেণীর মানুষ করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ অগ্রাধিকার পাবেন

 

সৌদি আরবে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণে প্রাধান্য পাবে ৫ শ্রেনীর মানুষ। অগ্রাধিকার তালিকায় রয়েছে রেনাল ডায়ালাইসিস, ক্যান্সার, অঙ্গ প্রতিস্থাপন রোগী, স্থূল ব্যাক্তি এবং ৬০ বছরের বেশি বয়সী নাগরিক।




 শুক্রবার সৌদি স্বাস্থ্য মন্ত্রাণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।
সৌদি আরবে ইতিমধ্যেই শুরু হয়েছে করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ প্রদান। স্বাস্থ্য মন্ত্রণালয় এর একটি বিবৃতিতে জানানো হয়, ৫ শ্রেণীর মানুষ করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণে অগ্রাধিকার পাবেন

 তারা হলেন, রেনাল ডায়ালাইসিস, ক্যান্সার, অঙ্গ প্রতিস্থাপন রোগী, স্থূল ব্যাক্তি এবং ৬০ বছরের বেশি বয়সী নাগরিক।

saudi health


স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ সচিব ডাঃ আবদুল্লাহ আসিরি দ্বিতীয় ডোজ টিকা প্রদানে বিলম্বের ব্যাপারে সকলকে উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছেন।
টুইটারে একাধিক টুইট বার্তায় ডাঃ আসিরি বলেন, প্রথম করোনা ভাইরাস ভ্যাকসিন ডোজ এবং দ্বিতীয় ভ্যাকসিন ডোজ গ্রহণের মধ্যে মূলত  নির্দিষ্ট কোনো সময়সীমা নেই।






তিনি আরো বলেন, এমন আরো দেশ রয়েছে যেখানে প্রথম ডোজ টিকা নেওয়ার তিন মাসের ব্যবধানে দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার অনুমোদন দেয়া হয়েছে। এদিকে, অন্যান্য দেশে চার মাসের ব্যবধানেও দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হচ্ছে।




তিনি আরো জানান, করোনা ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ গ্রহণ আন্তর্জাতিক ভ্রমণ এর জন্য বাধ্যতামূলক নয়। সকল দেশেই আগত ভ্রমণকারীদের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রেখে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি নিয়ন্ত্রণ করা হচ্ছে।



Source News Saudi Arabia 
Dakghar24



একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال