আপনার হুরুব আছে কিনা চেক করুন

সৌদি মা ও মেয়ে একই দিন থেকে বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক।

 

Saudi mother Eidah Al-Rasheedi and daughter Areej, both donning the graduation gown, pass out with a bachelor’s degree from Shaqra University Friday.

تخرج الأم السعودية عيده الرشيدي وابنتها أريج ، كلاهما يرتديان ثوب التخرج ، على درجة البكالوريوس من جامعة شقراء يوم الجمعة





রিয়াদ সৌদিয়া - স্নাতক ডিগ্রি নিয়ে স্নাতক করা অনেকের কাছে স্বপ্নের মাইলফলক।

 তবে কারও কারও কাছে এই স্বপ্নটি দূর হতে পারে।

যাইহোক, যখন সত্য গ্রিট পড়াশোনায় নতুন স্তরে স্নাতক হওয়ার কোনও ব্যক্তির আবেগের সাথে মিলিত হয় তখন আপনার একটি অনুপ্রেরণামূলক কাহিনী থাকে যা সহ্য হয়।





সৌদি মহিলা ঈদ দাহ আল-রাশিদী যেমন একটি গল্প লিখেছেন তিনি পড়াশোনার প্রতি আবেগের আগুন জ্বালিয়ে রেখেছিলেন এবং অবশেষে স্নাতক স্নাতকোত্তর তার দূরত্বে যাওয়ার দৃ সংকল্প নিয়ে এবং সমস্ত প্রতিকূলতাকে কাটিয়ে উঠেছিলেন। এবং তার অনন্য উপায়ে তার সাফল্যের গল্পে একটি আইসিং যোগ করেছে।

আল-রাশিদী তার জীবনের ইচ্ছাকে বাস্তবায়িত করার জন্য তার দুর্দান্ত সংগ্রাম সম্পর্কে বর্ণনা করেছেন এবং কঠোর অধ্যয়নের দীর্ঘ যাত্রা শেষে এটি উপলব্ধি হয়েছিল। শখরা বিশ্ববিদ্যালয়ের আল-রাশিদী যখন স্নাতকোত্তর গাউনটি দান করেছিলেন, তার শিরোনামের মুহূর্তটি ছিল, তবে তার কাহিনীটির মোড় ঘুরে জানা যায়, গত শুক্রবার তিনি যখন মেয়ে আরিজের সাথে স্নাতক হয়েছিলেন তখন তার আনন্দ দ্বিগুণ হয়েছিল।

মা ও কন্যা, উত্তেজনায় অস্থির হয়ে পরিবার ও বন্ধুবান্ধবদের মাঝে তাদের বিশেষ মুহূর্তটি সঞ্চারিত করে, পরিবারের সদস্য, বিশ্ববিদ্যালয়ের মহিলা সহকর্মী এবং কর্মচারীদের সাথে ভাগ করে নেওয়ার জন্য এবং তাদেরকে উত্সাহিত করে।





শাকরা বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ ব্যাচের শিক্ষার্থীদের তালিকাগুলি তাদের মা এবং কন্যার নাম দ্বারা অলঙ্কৃত করা হয়েছিল, যারা একত্রে স্নাতকোত্তর হয়েছিল, তাদের জাতির সেবা করার ক্ষেত্রে কাজ করার ক্ষেত্রে এবং সংগ্রাম এবং শ্রেষ্ঠত্বের পথ অব্যাহত রাখার জন্য - সেরা প্রদর্শিত হচ্ছে অধ্যবসায় এবং সংগ্রামের উদাহরণ, যতক্ষণ না তারা তাদের লক্ষ্য এবং উচ্চাকাঙ্ক্ষা।

মা বলেছিলেন: "আমার পাঁচ কন্যা এবং তিন নাতি আছে, তবুও আমি সমস্ত পরিস্থিতিকে চ্যালেঞ্জ জানিয়েছি এবং আমার শৈশবের স্বপ্ন অর্জনের জন্য - স্নাতক ডিগ্রি অর্জনের জন্য আমার সমস্তকে তলব করেছি। এবং গতকাল রাতে এটি হয়েছিল ”




তিনি আরও বলেছিলেন: “আমি আমার পড়াশোনা এবং পারিবারিক বিষয় পরিচালনার মধ্যে পুনর্মিলন করতে পেরেছিলাম। আমাদের মেয়ে আরিজ এবং আমি একই দিন একসাথে স্নাতক হওয়া পর্যন্ত আমাদের বক্তৃতা ও পাঠ অধ্যয়ন ও সংশোধন করার ক্ষেত্রে দুর্দান্ত প্রতিযোগিতায় ছিলাম। ”




তিনি প্রকাশ করেছিলেন: “আমি আমার" হোম স্টাডি "সিস্টেমের মাধ্যমে মাধ্যমিক বিদ্যালয় শিক্ষার পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি। এক বছর পরে আমি আমার কন্যা এবং স্বামীর কাছ থেকে সমস্ত সমর্থন এবং উত্সাহ পেয়েছি, যতক্ষণ না আমি এখন যে পর্যায়ে পৌঁছেছি।

“আমি এই সাফল্য এবং আমার স্নাতক ডিগ্রি অর্জন করে খুব খুশি। আমার অনুভূতি অবর্ণনীয়। আমাদের বাড়ির সুখ দ্বিগুণ - আমার স্নাতক এবং আমার কন্যার। "

তিনি বলেছিলেন: “আমি শকরা বিজ্ঞান ও মানব গবেষণা অনুষদে ব্যবসায় প্রশাসনে বিশেষীকরণ করেছি, আমার মেয়ে আরিজ একই অনুষদে কিন্ডারগার্টেনে বিশেষীকরণ করেছেন। বর্তমানে, স্নাতকোত্তর পড়াশোনা করার আমার উচ্চাভিলাষ রয়েছে, বিশেষত শিক্ষা এবং সৌদি মহিলারা রাজ্যের নেতৃত্বের কাছ থেকে প্রাপ্ত সীমাহীন সহায়তার মধ্যে। "

এদিকে, তার মেয়ে আরিজ বলেছিলেন: “আমি আমার মায়ের স্নাতকোত্তর নিয়ে অত্যন্ত আনন্দ ও গর্বের পর্যায়ে বাস করছি, কারণ আমি স্মরণ করি যে তিনি আমাদের সারা জীবন আমার আরামের জন্য জেগে থাকতেন।










"বিশ্ববিদ্যালয় অধ্যয়নের সময়, আমরা বিশ্ববিদ্যালয়ের বক্তৃতা এবং পাঠগুলি পড়ার এবং সংশোধন করার জন্য একে অপরকে উত্সাহিত করতাম, যাতে বিশ্ববিদ্যালয়ের কোর্স এবং বিষয়গুলিতে উচ্চতর নম্বর অর্জন করতে পারে।"

এটি লক্ষণীয় যে শাকরা বিশ্ববিদ্যালয় ছাত্রদের দ্বাদশ ব্যাচের জন্য ভার্চুয়াল স্নাতক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল, এতে ,,৩০০ জন পুরুষ ও মহিলা স্নাতক ছিল। 
বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রপতি ডঃ আলী আল-সাইফ সকল পুরুষ ও মহিলা স্নাতককে আরও শ্রেষ্ঠত্ব ও সাফল্য কামনা করে অভিনন্দন জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال