আপনার হুরুব আছে কিনা চেক করুন

Saudi e-learning center launches excellence standards




জাতীয় ই-লার্নিং সেন্টার শিক্ষামন্ত্রী এবং কেন্দ্রের চেয়ারম্যান ড। হামাদ বিন মোহাম্মদ আল আশেকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ই-শিক্ষা এবং ই-প্রশিক্ষণের মান গ্রহণ করে। (সরবরাহিত)


সৌদি আরবের জাতীয় ই-লার্নিং সেন্টার সোমবার ঘোষণা করেছে যে এটি বিশ্বব্যাপী অনুমোদিত শ্রেষ্ঠত্ব মানের একটি সেট চালু করেছে launched


মানসম্পন্ন পদক্ষেপগুলি আন্তর্জাতিক সংস্থা এবং বিশ্বজুড়ে 40 টিরও বেশি বিশেষজ্ঞরা সহ-বিকাশিত এবং পর্যালোচনা করেছিলেন।





সৌদি শিক্ষামন্ত্রী এবং কেন্দ্রের চেয়ারম্যান ড।


 হামাদ বিন মোহাম্মদ আল আশেকের সভাপতিত্বে সপ্তম বৈঠকে কেন্দ্রের পরিচালনা পর্ষদ ই-শিক্ষা এবং ই-প্রশিক্ষণের মান গ্রহণ করে।


অনলাইন লার্নিং কনসোর্টিয়াম, ই-লার্নিংয়ের ক্ষেত্রে অন্যতম শীর্ষস্থানীয় সংস্থা, মানদণ্ড তৈরি ও বিকাশের জন্য কেন্দ্রের সাথে কাজ করা সংস্থাগুলির মধ্যে একটি ছিল।





দক্ষিণ কোরিয়া, চীন, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নিউজিল্যান্ড এবং ইউরোপীয় কয়েকটি দেশের বিশেষজ্ঞরা পাশাপাশি ইউনেস্কোর একটি কমিটি বৈশ্বিক মানদণ্ডের একটি বিস্তৃত মানদণ্ড নির্ধারণের পরে পর্যালোচনা ও সালিশ প্রক্রিয়াতে সহযোগিতা করেছে।


মানদণ্ডগুলি আজীবন শিক্ষার পাশাপাশি পাবলিক, উচ্চ এবং বৃত্তিমূলক শিক্ষার সমস্ত মূল সেক্টরকেও অন্তর্ভুক্ত করে, শিক্ষা ও প্রশিক্ষণ ই-প্রোগ্রামগুলির নকশা এবং প্রয়োগের দিকগুলিতে আলোকপাত করে।


তারা ইন্টিগ্রেটেড শিক্ষা, ইলেকট্রনিক কোর্স ডিজাইন, ভার্চুয়াল ক্লাস, ই-টিচিং, ই-লার্নিং প্রোগ্রাম ম্যানেজমেন্ট, বৃহত্তর উন্মুক্ত অনলাইন কোর্স এবং ই-লার্নিং প্ল্যাটফর্মগুলির জন্য শিক্ষাগত ভিডিও উত্পাদন এবং ই-লার্নিং ম্যানেজমেন্টের সাথেও কাজ করে।


জাতীয় ই-লার্নিং সেন্টার, নিশ্চিত করেছে যে নতুন কাঠামোর লক্ষ্য ছিল পরিষেবার মানের ক্ষেত্রে প্রতিযোগিতা বাড়াতে গিয়ে শিক্ষাগত এবং প্রশিক্ষণ ই-অনুশীলনে দক্ষতা এবং নেতৃত্বের প্রচার করা।








"এই মানগুলির সাথে সম্পর্কিত সমস্ত বিবরণ অ্যাক্সেস করতে ইচ্ছুক ব্যক্তিরা, শিক্ষাগত ই-ক্রিয়াকলাপ সরবরাহকারী সত্তা এবং সম্পর্কিত শিক্ষামূলক এবং প্রশিক্ষণ ই-প্রোগ্রামগুলি কেন্দ্রের ওয়েবসাইটে যেতে পারেন," তিনি যোগ করেন।


কেন্দ্রটি ই-শিক্ষা এবং ই-প্রশিক্ষণ প্রদানের জন্য সত্তা ও প্রোগ্রামগুলি সক্ষম করার জন্য প্রয়োজনীয় লাইসেন্স প্রাপ্তির জন্য প্রাথমিক মানদণ্ড চালু করেছে।

source arab news

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال